ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়া রবিনসনের বার্তা, পুরোনো ভুলের জন্য ক্রিকেট ছাড়তে চাইতেন 1

ইংল্যান্ডের পেসার অলি রবিনসন, যিনি পুরনো বর্ণবাদী টুইটের জন্য নিষিদ্ধ হওয়ার পর ফিরে আসার পর ভারতের বিপক্ষে পাঁচ উইকেট লাভ করেছিলেন, এটিকে তার জীবনের সবচেয়ে কঠিন পর্যায় বলে অভিহিত করে বলেন, তিনি সন্দেহ করেছিলেন যে তিনি আর কখনও ইংল্যান্ডের হয়ে খেলতে পারবেন কিনা। এক দশকের পুরনো বর্ণবাদী টুইটের জন্য অলি আট ম্যাচের জন্য নিষিদ্ধ হন। এর মধ্যে তিনটি ম্যাচের বাইরে থাকলেও ক্ষমা চাওয়ার পর তিনি দলে ফিরেছেন।

ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়া রবিনসনের বার্তা, পুরোনো ভুলের জন্য ক্রিকেট ছাড়তে চাইতেন 2

তৃতীয় দিনের খেলার পর তিনি বলেন, “একটা সময় ছিল যখন আমি আমার আইনজীবীদের সঙ্গে কথা বলছিলাম এবং আমাদের মনে হয়েছিল যে আমি আর ইংল্যান্ডের হয়ে খেলতে পারব না।” তিনি বলেছিলেন, “কয়েক বছরের মধ্যে আমার বয়স ৩০ হবে এবং অন্য কেউ আমার জায়গা নেবে। আমি আমার কেরিয়ার নিয়ে সন্দিহান ছিলাম কিন্তু খুশি যে আজ সবকিছু ঠিকঠাক হয়েছে।”

ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়া রবিনসনের বার্তা, পুরোনো ভুলের জন্য ক্রিকেট ছাড়তে চাইতেন 3

সেই সময়কাল সম্পর্কে তিনি বলেছিলেন, “সেগুলো ছিল ক্রিকেটে আমার সবচেয়ে কঠিন কয়েক সপ্তাহ। হয়তো আমার জীবনে। এটা শুধু আমাকে নয়, পরিবারকেও প্রভাবিত করেছে।” তিনি বলেন, “সেই ঘটনা থেকে আমি অনেক পরিপক্ক হয়েছি। আমি অনেক কিছু শিখেছি। আমিও একজন বাবা এবং আমার সেরাটা দেওয়ার চেষ্টা করি।”

ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়া রবিনসনের বার্তা, পুরোনো ভুলের জন্য ক্রিকেট ছাড়তে চাইতেন 4

এই ম্যাচে, ইংল্যান্ডের প্রথম ইনিংস ১৮৩ রানে নেমে যাওয়ার পর, ভারত প্রথম ইনিংসে ২৭৮ রান করে। ওপেনার কেএল রাহুল দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলেন। তার ইনিংসটি অভিজ্ঞ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন শেষ করেছিলেন। এই ইনিংসে চার ভারতীয় ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখান অ্যান্ডারসন। ইংল্যান্ডের হয়ে ৫টি উইকেট নেন রবিনসন। এই ইনিংসে একমাত্র রান আউট ছিলেন অজিঙ্ক রাহানে।

Leave a comment

Your email address will not be published.