ঋষভ পন্থের রিভার্স শট আলোচনার কেন্দ্রবিন্দুতে, উঠছে এই বিশেষ দাবি 1

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি- ২০ এর পর টিম ইন্ডিয়ার উইকেট কিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ রয়েছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। আসলে ঋষভ পন্থ রিভার্স শটে জোফ্রা আর্চারের বলে একটি ছক্কা মারেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন পন্থের এই শটে মুগ্ধ হয়ে গিয়েছেন। পিটারসেন দাবি করেছেন পন্থের শটকে ক্রিকেটের বড় শট ঘোষণা করা হোক।

ঋষভ পন্থের রিভার্স শট আলোচনার কেন্দ্রবিন্দুতে, উঠছে এই বিশেষ দাবি 2
এই শটের প্রশংসা করেছেন কেভিন পিটারসেন। পিটারসেন বলেছেন, “পন্থ ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক উজ্জ্বল শট খেলেছে যা এখনও পর্যন্ত ক্রিকেটে খেলা হয়নি। ৯০ মাইল আর্চারের বলের উপর একটি রিভার্স সুইপ ছক্কা মারা দেখে অবাক লাগে।” অধিনায়ক বিরাট কোহলির আউট হওয়ার পরে ব্যাট করতে আসা পন্থ ম্যাচের সপ্তম ও আর্চারের দ্বিতীয় ওভারে দুর্দান্ত রিভার্স শট খেলে বলটিকে মাঠের বাইরে পাঠিয়েছিলেন। পিটারসেন ছাড়াও অনেক প্রাক্তন খেলোয়াড় পন্থের এই শটের প্রশংসা করেছেন।

পন্থ এর আগে অভিজ্ঞ বোলার জেমস অ্যান্ডারসনের বিপরীতে ঝুঁকি নিয়ে টেস্ট সিরিজে দুর্দান্ত ছক্কা হাঁকিয়েছিলেন। যুবরাজ সিং এই শটের জন্য পন্থকে সালাম জানিয়েছেন। ভারতের সিক্সার কিং যুবি বলেছেন, “এটি একটি নতুন প্রজন্ম, যিনি একেবারে নির্ভীক। কী বলবেন, রিভার্স হোক বা যাই শট, তবে ঋষভ পন্থের পক্ষে এইরকম একজন পেস বোলারকে অ্যাটাক করার জন্য তাঁকে সালাম। এইভাবে খেলতে থাকো।” পন্থ অবশ্য ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি- ২০ ম্যাচে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। পন্থ ২২ বলে মাত্র ২১ রান করেছিলেন। ভারত ও ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি- ২০ ম্যাচটি রবিবার ১৪ মার্চ খেলা হবে।

Leave a comment

Your email address will not be published.