Ben Stokes named England Men’s Test Captain
Ben Stokes named England Men’s Test Captain

ইংল্যান্ডের (England) ক্রিকেটার মইন আলি (Moeen Ali) নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম (Brendon McCullum), লাল বলের দলের নতুন প্রধান কোচকে বলেছেন যে তিনি বেন স্টোকসের (Ben Stokes) নেতৃত্বাধীন দলে যোগ দেওয়ার পরিকল্পনা করছেন। মইন গত বছরের সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন এবং সেই সময় ৩৪ বছর বয়সী ক্রিকেটার বলেছিলেন যে তিনি তার সাদা বলের কেরিয়ারকে উন্নত করতে এটি করেছিলেন।

অবসরের পর ফিরবেন

অবসর ভেঙে আবারও টেস্ট ক্রিকেটে ফিরছেন এই দুর্ধর্ষ অলরাউন্ডার, ঘাম ছুটিয়ে দেবেন প্রতিপক্ষদের 1

এই অলরাউন্ডার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে এই বছর তার অসফল ছিলেন এবং ব্যাট ও বলে সেরকম ভালো পারফরম্যান্স দেননি। DailyMail.co.uk-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, মইনের ঘনিষ্ঠ বন্ধু এবং সহকর্মী স্পিনার আদিল রশিদকেও (Adil Rashid) অবসর থেকে বেরিয়ে আসতে বলা হতে পারে। প্রতিবেদনে বলা হয়, “৪০ বছর বয়সী ম্যাককালামকে ইংল্যান্ড টেস্ট দল পুনর্গঠনের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি জস বাটলার এবং লিয়াম লিভিংস্টোনের সাথে জুটি বাঁধার কথা ভেবেছেন।”

ম্যাককালাম আসার সাথে সাথে পরিবর্তন শুরু হয়

অবসর ভেঙে আবারও টেস্ট ক্রিকেটে ফিরছেন এই দুর্ধর্ষ অলরাউন্ডার, ঘাম ছুটিয়ে দেবেন প্রতিপক্ষদের 2

মইন ৬৪ টেস্টে ১৯৫ উইকেট এবং ২৯১৪ রান করেছেন। একটি সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাককালামের প্রতি মইনের অনেক শ্রদ্ধা রয়েছে এবং তিনি দলের হয়ে তার অধীনে খেলবেন। বছরের শেষে ইংল্যান্ডের পাকিস্তানে তিনটি টেস্ট খেলার কথা রয়েছে এবং ম্যাককালামের কাজ হবে ২ জুন লর্ডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজের পর উপমহাদেশ সফরে স্পিন বিকল্পগুলি দেখা। চার বছর আগে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন মইন, যার ফলে আগস্টে সিরিজ চলাকালীন মইনের টেস্ট দলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি ১৫ ম্যাচে ২৫২ রান করেন এবং ২৫ উইকেট নেন, যার মধ্যে একটি হ্যাটট্রিকও ছিল। ইংল্যান্ডের টেস্ট কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর যখন ম্যাককালামকে মইন সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, অভিজ্ঞ অলরাউন্ডার টেস্ট থেকে অবসর নিয়েছেন, তখন নিউজিল্যান্ডার বলেছিলেন, “আমরা দেখব। আমি নিশ্চিত মইনকে যদি ফিরে আসতে বলা হয় এবং দলে অন্তর্ভুক্ত করা হয়, তিনি অস্বীকার করবেন না। দলের তাকে দরকার।” রিপোর্ট অনুসারে, টেস্ট ক্রিকেটে লেগ-স্পিনার রশিদের প্রত্যাবর্তন কিছুটা সন্দেহের মধ্যে রয়েছে কারণ তিনি ২০১৯ সালের জানুয়ারিতে ব্রিজটাউন টেস্টের পর থেকে কোনো ধরনের প্রথম-শ্রেণীর ক্রিকেট খেলেননি।

Leave a comment

Your email address will not be published.