T20 World Cup 2022: আবারও বিশ্বকাপ জেতার স্বপ্নভঙ্গ হবে টিম ইন্ডিয়ার, কারণ এই তারকা খেলোয়াড়ের অনুপস্থিতি !! 1

T20 World Cup 2022: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল কেমন হবে, কোন খেলোয়াড়রা প্লেয়িং ইলেভেনে জায়গা পাবে, এই সবই এমন প্রশ্ন যা ভাসছে সবার মনে। টিম ইন্ডিয়ার টপ অর্ডার প্রায় স্থির। রোহিত শর্মার নেতৃত্বে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন কেএল রাহুল, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। আসল সমস্যা মিডল অর্ডারে। বিশেষ করে এশিয়া কাপের পর মিডল অর্ডারের সমস্যা সামনে এসেছে। এমন পরিস্থিতিতে চোট পেয়ে ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। আর তাকে ছাড়া টিম ইন্ডিয়া ট্রফি জিততে পারবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিতে পারে।

টি-২০ বিশ্বকাপের দলে জাদেজার জায়গায় কে নামবেন?

T20 World Cup 2022: আবারও বিশ্বকাপ জেতার স্বপ্নভঙ্গ হবে টিম ইন্ডিয়ার, কারণ এই তারকা খেলোয়াড়ের অনুপস্থিতি !! 2

রবীন্দ্র জাদেজার ইনজুরি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর, দলে তার জায়গায় কে আসবেন সেটাই বড় প্রশ্ন। অক্ষর প্যাটেল কি তার স্থলাভিষিক্ত হবেন নাকি অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজে খেলোয়াড়দের পারফরম্যান্সের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে? এশিয়া কাপ 2022-এ, দীনেশ কার্তিককে প্রথম দুটি ম্যাচের পরে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। তার প্রত্যাবর্তন সরাসরি ফাইনাল ম্যাচে এসেছিল যার আগে ভারতীয় দল টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। এমন পরিস্থিতিতে দীনেশ কার্তিক কি পারবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নিতে?

জাদেজার বদলি খুঁজে পাওয়া কষ্টকর কাজ

Ravindra Jadeja

এটা বোধগম্য যে রবীন্দ্র জাদেজা দীর্ঘদিন ধরে হাঁটুর সমস্যায় ভুগছিলেন এবং গত এক বছরের দিকে তাকালে, তিনি নিজেকে একজন ব্যাটিং অলরাউন্ডারে রূপান্তরিত করছেন সব ফর্ম্যাট জুড়ে। দলের হয়ে তার বাঁ-হাতের স্পিন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তার সিনিয়র কেরিয়ারে (দেশীয় এবং আন্তর্জাতিক), জাদেজা সব ফর্ম্যাটে ৬৩০ ম্যাচে ৮৯৭ উইকেট নিয়েছেন। সাত হাজার ওভার বোলিং করেছেন যার মধ্যে ঘরোয়া প্রথম-শ্রেণী, লিস্ট-এ এবং আইপিএল ম্যাচ অন্তর্ভুক্ত রয়েছে। সিনিয়র পর্যায়ে ১৩ হাজার রান করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে তার অনেক সময় লাগবে, কারণ তাকে অস্ত্রোপচারের পর কঠোর পুনর্বাসনও করতে হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত

রোহিত শর্মা (C), কেএল রাহুল (VC), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (WK), দিনেশ কার্তিক (WK), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, ওয়াই চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার হর্ষল প্যাটেল, আরশদীপ সিং

স্ট্যান্ডবাই প্লেয়ার

মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

Leave a comment

Your email address will not be published.