নির্বাসিত হওয়া এই তরুণ ইংরেজ পেসারের পাশে দাঁড়ালেন রবিচন্দ্রন অশ্বিন, দিলেন হৃদয় ছুঁয়ে যাওয়া বার্তা 1

নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের হয়ে টেস্টে অভিষেক হওয়া ফাস্ট বোলার অলি রবিনসন বল ও ব্যাটে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন, কিন্তু ম্যাচের পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাসপেন্ড হন। রবিনসনের অভিষেক টেস্টের পরে তার কিছু পুরানো টুইট ভাইরাল হতে শুরু করে, যেখানে তিনি মহিলাদের বিরুদ্ধে বর্ণবাদী, অশ্লীল টুইট করেছিলেন। এর পরে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তার বিরুদ্ধে শৃঙ্খলাবদ্ধ পদক্ষেপ নিয়েছিল। শৃঙ্খলা সংক্রান্ত তদন্তের ফলাফল বের না হওয়া অবধি রবিনসনকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাসপেন্ড করা হয়েছে। এই পুরো ইস্যুতে রবিচন্দ্রন অশ্বিন তার পক্ষ দিয়েছেন।

England pacer Ollie Robinson suspended by ECB after controversial old  tweets resurface - Sports News

অশ্বিন টুইটারে লিখেছেন, “বছরখানেক আগে রবিনসন যা করেছিলেন সে সম্পর্কে আমি নেতিবাচক অনুভূতি বুঝতে পারি, তবে তার টেস্ট কেরিয়ারের দুর্দান্ত শুরু সত্ত্বেও তিনি যখন সাসপেনশনের মুখোমুখি হয়েছিলেন তখন আমি তার জন্য গভীরভাবে দুঃখিতও বোধ করি। এই সাসপেনশনটি দেখায় যে ভবিষ্যতে সামাজিক মিডিয়া প্রজন্মের কী ঘটতে পারে।”

২০১২ এবং ২০১৩ সালে রবিনসনকে অশ্লীল ও বর্ণবাদী মন্তব্যের জন্য টুইটারে প্রচন্ডভাবে কটূক্তি করা হয়েছিল। তবে এত বছর পরে বিষয়টি প্রকাশ্যে আসার পরে তিনি ক্ষমাও চেয়েছিলেন। রবিবারের ম্যাচে বলটি একটি স্মরণীয় পারফরম্যান্স করেছিল যা রবিবার কিউইদের বিপক্ষে ড্র হয়ে শেষ বলে সাত উইকেট নিয়েছিল, যখন প্রথম ইনিংসে দুর্দান্ত ৪২ রান করে ব্যাট করার সুযোগ দেওয়া হয়েছিল।

Leave a comment

Your email address will not be published.