বিশ্বকাপে ভারতের পরাজয়ের রহস্য খুললেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী, বললেন এই পরিবর্তন প্রয়োজন !! 1

আবার একবার বিশ্বকাপ জয়ের মুখোমুখি এসে, বিশ্বকাপ জয় করতে পারলো না ভারতীয় দল, সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জাজনক পরাজয়ের পর উঠেছে একের পর এক প্রশ্ন, ভারতীয় দলকে নিয়ে অবশেষে মুখ খুললেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri), তার মতে ভারতীয় দলের টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায় পরিবর্তনের সময় এসে গিয়েছে। যেখানে তিনি আর রোহিত শর্মাকে অধিনায়ক হিসেবে দেখতে চান না, তিনি মনে করেন রোহিত শর্মা (Rohit Sharma)  ভারতের হয়ে টেস্ট এবং একদিনের খেলাতেই শুধুমাত্র অধিনায়ক হিসেবে যুক্ত থাকুক। কিন্তু ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক কে পরিবর্তন  করে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) নতুন দায়িত্ব দেওয়ার কথা বলেছেন রবি শাস্ত্রী।

অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়া

বিশ্বকাপে ভারতের পরাজয়ের রহস্য খুললেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী, বললেন এই পরিবর্তন প্রয়োজন !! 2

হার্দিক পান্ডিয়া এর আগেও ভারতের হয়ে অধিনায়কত্ব করে ফেলেছেন, তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্যাচে অধিনায়ক হিসেবে দলকে জিতিয়েছেন, এছাড়া গত সিজিনে আইপিএলে তিনি মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে যোগদান করেন নতুন দল গুজরাট টাইটানসে, দলে অধিনায়ক হিসাবে নির্বাচিত হয়েছিলেন হার্দিক, নতুন দল গুজরাট টাইটানসকে প্রথম বছরেই আইপিএল ট্রফি জিততে সহায়তা করেছেন হার্দিক, এছাড়া ওয়েস্ট ইন্ডিজে গিয়ে শেষ টি টোয়েন্টি ম্যাচেও অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে সামলেচ্ছেন হার্দিক পান্ডিয়া, ইতিমধ্যে তিনি তিনটি ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছেন এবং সেই তিনটিতেই জয়লাভ করেছে ভারতীয় দল, ভারতীয় দল এখন পারি দিয়েছে নিউজিল্যান্ডে, নিউজিল্যান্ডে দলের হয়ে অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া এবং তার ডেপুটি হবেন ঋষভ পন্থ।

নতুন অধিনায়ক প্রসঙ্গে রবি শাস্ত্রী

বিশ্বকাপে ভারতের পরাজয়ের রহস্য খুললেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী, বললেন এই পরিবর্তন প্রয়োজন !! 3

রবি শাস্ত্রী ভারতীয় দলের টি টোয়েন্টি ফরম্যাটে নতুন অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়া কে চান এবং তিনি এই বিষয়ে মন্তব্য করে বলেছেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন অধিনায়ক করলে কোন সমস্যাই হবে না, বরং আরো ভালো হবে কারণ তিনটি ফরম্যাটে খেলা অতটা সহজ নয়, রোহিত এখন ভারতীয় দলের টেস্ট এবং একদিনের দলে অধিনায়ক, তবে ভারতীয় দল হার্দিক পান্ডিয়াকে অবশ্যই নতুন হিসেবে দেখতে পারে টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য, তাতে ভারতীয় ক্রিকেটের মঙ্গল।”

উমরান মালিককে সুযোগ দেওয়া জরুরি

বিশ্বকাপে ভারতের পরাজয়ের রহস্য খুললেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী, বললেন এই পরিবর্তন প্রয়োজন !! 4

তিনি মনে করেন দলের বেশ বোলিং উন্নত করার জন্য উমরান মালিক (Umran Malik) কে সুযোগ দেওয়া উচিত, উমরান মালিক ইতিমধ্যে অভিষেক করে ফেলেছেন আয়ারল্যান্ডের বিরুদ্ধে, ইতিমধ্যে তিনি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, কিন্তু আশানুরূপ পারফরম্যান্স দেখাতে ব্যর্থ হওয়ায় তাকে দলে আর সুযোগ দেয়নি। আগামী নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল তাদের পেস বোলার হিসেবে উমরান মালিক কে নিউজিল্যান্ডে নিয়ে গিয়েছে। গত সিজিনে আইপিএলে তিনি ১৪ ম্যাচে ২২টি উইকেট নিয়েছিলেন।

Read More: TOP 3: এই তিনজনকে রিটেন করে ভুল করলো মুম্বই ইন্ডিয়ান্স, গতবারের মতন পস্তাতে হতে পারে দলকে !!

Leave a comment

Your email address will not be published.