রবি শাস্ত্রী না রাহুল দ্রাবিড় - কার হওয়া উচিত ভারতীয় দলের কোচ? এই জবাব দিলেন ডব্লুভি রমন 1

আজকাল ভারতীয় ক্রিকেট দলের কোচ নিয়ে বিতর্ক চলছে। এক পক্ষ প্রাক্তন ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে কোচ হিসাবে দেখতে চায়, অন্যদিকে বর্তমান কোচ রবি শাস্ত্রীকে এই পদ থেকে সরিয়ে দেওয়ার পক্ষে নয়। এই বিতর্কটিও শুরু হয়েছিল কারণ শাস্ত্রী কোচের অধীনে ভারত কোনও আইসিসি ট্রফি জিতেনি, যদিও দ্রাবিড় সেই দলের কোচ ছিলেন যা ২০১৮ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল। ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোচ ডব্লুভি রমন একই বিষয়ে মতামত প্রকাশ করেছেন, তিনি বলেছেন যে দ্রাবিড়কে কোচ না করা হলে তিনি অবাক হয়ে যাবেন।

Rahul Dravid came up to me and said, 'can you play for my team?'': India  youngster recalls biggest 'moment of life' | Cricket - Hindustan Times

‘টাইমস অফ ইন্ডিয়া’ পত্রিকায় আলাপকালে রমন বলেছিলেন, “এটি হওয়ার সম্ভাবনা রয়েছে। কখন এটি হবে সে সম্পর্কে কিছুই বলা যায় না। ভবিষ্যতে যদি তা না ঘটে তবে আমি অবাক হব।” ভারতীয় দল রবি শাস্ত্রীর অধীনে অনেক সিরিজ জিতেছে। এর মধ্যে ২০১৮ এশিয়া কাপের মতো টুর্নামেন্ট অন্তর্ভুক্ত রয়েছে। ২০১৪ সালে, যখন ভারতীয় দল ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজটি ১-০ ব্যবধানে হেরেছিল, তখন কোচ ডানকান ফ্লেচারকে পদ থেকে সরিয়ে নিয়ে রবি শাস্ত্রীকে দলের পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছিল।

Ravi Shastri hits out at ICC for changing World Test Championship points  criterion | Sports News,The Indian Express

তিনি পৌঁছানোর সাথে সাথে দলটি তার ঘরে ওয়ানডে সিরিজে ইংল্যান্ডকে পরাজিত করেছিল, তবে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত সেমিফাইনালে উঠার পরে তাকে পরিচালক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। এর পরে প্রাক্তন লেগ স্পিনার অনিল কুম্বলেকে দলের কোচ করা হয়। তবে দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে বিরোধের পরে কুম্বলেও বাদ পড়েছিলেন। তার কোচের অধীনে, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের হাতে পরাজয়ের মুখোমুখি হয়েছিল ভারত। এই পরাজয়ের পরেই রবি শাস্ত্রীকে দলের কোচ নিযুক্ত করা হয়।

Leave a comment

Your email address will not be published.