"অন্যদের বাইরে বার করো, ওকে সুযোগ দাও", এই তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়ার কথা বললেন রবি শাস্ত্রী !! 1

ভারতীয় দলের বিশ্বকাপের অভিযান ভালো ভাবে শুরু হলেও শেষ পর্যন্ত বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে পরাজিত হতে হয়েছিল দলকে, সেমিফাইনালে ১০ উইকেটে পরাজয় মেনে নিতে পারেনি কোনো ভারতীয় দর্শক ও প্রাক্তন খেলোয়াড়রা, দলের নির্বাচন নিয়ে বারবার উঠেছিল প্রশ্ন, এবার দলের নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। ভারতীয় দলের সাথে তিনি কাটিয়েছেন ২০১৭ সালের পর থেকে এবং ২০২১ পর্যন্ত ছিল তার সময়কাল,  তার সময়ে ভারতীয় দল ২০১৮ এশিয়া কাপ জয়, ২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজয়, ২০২১ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরাজয় এবং ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ স্টেজেই পরাজিত হতে হয় ইংল্যান্ড দলকে।

কোচ হিসেবে রবি শাস্ত্রী

"অন্যদের বাইরে বার করো, ওকে সুযোগ দাও", এই তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়ার কথা বললেন রবি শাস্ত্রী !! 2

টেস্ট ক্রিকেটে রবি শাস্ত্রীর ভূমিকা অনস্বীকার্য,  তার আমলে ভারতীয় টেস্ট দল অনেক সাফল্য অর্জন করেছিল, যে কারণে ভারতীয় টেস্ট দল গত তিন চার বছর ধরে দেশের মাটিতে ও বিদেশের মাটিতেও সাফল্য অর্জন করেছে, অস্ট্রেলিয়াতে গিয়ে দুইবার টেস্ট সিরিজ জয় করে ভারতীয় দল,  বিশ্বকাপের মঞ্চে ভালো প্রদর্শন না করার জন্য দলে পরিবর্তনের কথা বলেছেন রবি শাস্ত্রী । তার মতে তরুণদের দলে সুযোগ দেওয়ার প্রয়োজন আছে , তিনি মনে করেন সঞ্জু স্যামসনদের (Sanju Samson) মতন প্লেয়ার কে ভারতের প্রয়োজন।

কম করে ১০ টি ম্যাচে সুযোগ দিতে হবে

"অন্যদের বাইরে বার করো, ওকে সুযোগ দাও", এই তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়ার কথা বললেন রবি শাস্ত্রী !! 3

ভারতীয় দলের তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্যান হলেন সঞ্জু স্যামসন, ভারতের হয়ে তিনি ২০১৬ সালে অভিষেক করেছিলেন । কিন্তু তার ধারাবাহিকতার অভাবের জন্য জাতীয় দলে বেশি সুযোগ পাননি সঞ্জু। তবে বারবারই তিনি ডোমেস্টিক এবং আইপিএলে ভালো পারফরম্যান্স করে এসেছেন । তবুও জাতীয় দলে তাকে সেই অর্থে সুযোগ দেওয়া হয় নি, প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী এই বিষয়ে মন্তব্য করে বলেছিলেন, “ভারতীয় দলে পরিবর্তনের প্রয়োজন , দলে সঞ্জু স্যামসান কে সুযোগ দেওয়া উচিত, তাকে অন্তত দশটা ম্যাচ দাও, দুটো ম্যাচ খেলিয়ে তাকে বসিও না । দশ ম্যাচ পরে বিচার করো, সে যদি খারাপ খেলে তাহলেই বাদ দাও। এক দুই ম্যাচ দেখে কখনো বিচার হয় না।”

আন্তর্জাতিক ক্রিকেটে সঞ্জু স্যামসন

"অন্যদের বাইরে বার করো, ওকে সুযোগ দাও", এই তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়ার কথা বললেন রবি শাস্ত্রী !! 4

কিছুদিন আগেই সঞ্জুকে ভারতের হয়ে একদিনের সিরিজে দেখা গিয়েছিল। সঞ্জু স্যামসন গত বছর  ব্যাটসম্যান ছাড়াও অধিনায়কের ভূমিকা খুবই ভালোভাবে পালন করেছিলেন আইপিএলে, তিনি তার দল রাজস্থান রয়্যালসকে ফাইনালে পৌঁছে দেওয়ার দায়িত্ব পালন করেছিলেন, তার নেতৃত্বে দল ২০০৮ সালের পরে প্রথমবারের জন্য আইপিএলের ফাইনালে উঠতে সক্ষম হয়েছিল। যদিও ফাইনালে পরাজিত হতে হয়েছিল বিজয়ী দলের কাছে। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে ৯ ইনিংসে ৭৩ গড়ে করেছেন ২৯৪ রান, এবং টি টোয়েন্টি ক্রিকেটে ১৫ ইনিংসে ২১ গড়ে করেছেন ২৯৬ রান।

Leave a comment

Your email address will not be published.