Team India: টিম ইন্ডিয়ার এই বড় খুঁত খুঁজে দিলেন প্রাক্তন পাক তারকা, এই কারণেই জিততে পারবে না বিশ্বকাপ! 1

Team India: চলতি বছরেই ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটের দুটি বড় টুর্নামেন্ট খেলতে হবে ভারতকে। এই তালিকায় প্রথমে রয়েছে এশিয়া কাপ ২০২২। তারপর ২০২২ টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণ করতে হবে টিম ইন্ডিয়াকে। ভারতীয় দল এই দুটি টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নিতে পরীক্ষা শুরু করেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টি-২০ ম্যাচ জিতে ইতিমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। কিন্তু ইংল্যান্ডকে সেখানে ৩-০ ব্যবধানে হারানোর পরিবর্তে ভারত তার বেঞ্চ শক্তিকে যাচাই করে নেওয়াই ভালো বলে মনে করে।

বারবার পরিবর্তন হচ্ছে ভারতীয় দলে

Team India: টিম ইন্ডিয়ার এই বড় খুঁত খুঁজে দিলেন প্রাক্তন পাক তারকা, এই কারণেই জিততে পারবে না বিশ্বকাপ! 2

তৃতীয় ম্যাচে টিম ইন্ডিয়া প্রথম একাদশে ৪টি পরিবর্তন করে। অধিনায়ক রোহিত শর্মা সেই ম্যাচে ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া এবং দীপক হুডাকে দলের বাইরে রাখেন। এই ম্যাচে ২১৬ রান তাড়া করতে হয় ভারতকে। সূর্যকুমার যাদবের সেরা সেঞ্চুরি সত্ত্বেও ভারতীয় দল সেই ম্যাচটি ১৭ রানে হেরে যায়। আর টিম ইন্ডিয়ায় এত পরিবর্তন নিয়ে খুশি নন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ।

কী বললেন লতিফ?

Team India: টিম ইন্ডিয়ার এই বড় খুঁত খুঁজে দিলেন প্রাক্তন পাক তারকা, এই কারণেই জিততে পারবে না বিশ্বকাপ! 3

লতিফ বলেন, “আপনি পুরো দলের সমন্বয় নষ্ট করছেন। সেখানে পন্থ ওপেন করানো হচ্ছে। ও নিচের দিকে নেমে মারাত্মক ব্যাটিং করতে পারে। সত্যি বলতে, পাওয়ারপ্লেতে যে কেউ খেলতে পারে। শীর্ষ ১০ র‌্যাঙ্কিংয়ের মধ্যে ৯ ব্যাটসম্যানই ওপেনার। ম্যাচটি নিচ থেকে হয় যদি শ্রেয়াস আইয়ার লোয়ার অর্ডারে নেমে যদি ২৮ রান করেন, সেটা অবশ্যই শীর্ষে নেমে ৩০ রান করার চেয়ে এটি অনেক ভালো।

লতিফ পাকিস্তানের বিখ্যাত ক্রীড়া সাংবাদিক নুমান নিয়াজের সাথে তার ইউটিউব চ্যানেল ‘কট বিহাইন্ড’-এ ভারতীয় ক্রিকেট দলের খেলা নিয়ে আলোচনা করছিলেন। তিনি আরও বলেন, “আমার মনে হয় ভারত অনেক কৌশলগত পরিবর্তন করেছে। তারা যে ফর্মে খেলছে তাতে ৩-০ ব্যবধানে সিরিজ জেতা উচিত ছিল। সিরিজে যখন এমন একটা কিছু করার সুযোগ থাকবে, তখন সেটাকে ছেড়ে দেওয়া মোটেও উচিত কাজ নয়। অস্ট্রেলিয়ার সব ম্যাচ জেতার গুণটি রয়েছে।”

কিছু সময় ধরে টিম ইন্ডিয়া তাদের প্লেয়িং ইলেভেনে ক্রমাগত পরিবর্তন করছে, যার কারণে তারা তাদের দলের ভারসম্য নষ্ট করছে বলে মনে করা হচ্ছে। এমন নয় যে রোহিত শর্মা এবং কেএল রাহুলের চেয়ে অন্য কোনও খেলোয়াড়কে সবাই বেশি পছন্দ করে। তবে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে নামার আগে দলের সাথে এতটা পরিক্ষা নীরিক্ষা করা উচিত নয়।

Leave a comment

Your email address will not be published.