রাহুল দ্রাবিড়ের ব্যক্তিত্ব পেতে চান পাদিক্কাল-সাকারিয়া-রানা, দ্রাবিড়ের এই গুণের এক শতাংশ পেতে মরিয়া 1

ভারতীয় দলের অংশ হিসাবে শ্রীলঙ্কা সফরে যাওয়া তরুণ খেলোয়াড়রাও দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের ব্যক্তিত্বের মতো বিশেষ গুণাবলী অবলম্বন করতে চান। এই সফরে দেবদূত পাদিক্কাল, নীতীশ রানা এবং চেতন সাকারিয়া (টিম ইন্ডিয়ার ইয়ংস্টার) এর মতো উদীয়মান তরুণ খেলোয়াড় দ্রাবিড়ের অনেক বিশেষ গুণাবলীর কথা বলার কথা বলেছিলেন। রবিবার থেকে শ্রীলঙ্কায় টিম ইন্ডিয়া তার প্রচার শুরু করবে। শিখর ধাওয়ানের নেতৃত্বে এবং রাহুল দ্রাবিড়ের কোচিংয়ের অধীনে এখানে আসা ছয়জন তরুণ খেলোয়াড় এখানে অভিষেকের অপেক্ষায় রয়েছেন। এই সফরে টিম ইন্ডিয়া ৩-৩ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

Team India juniors are lucky to have learnt from Rahul Dravid: Sanju Samson | Sports News,The Indian Express

স্টার স্পোর্টসে একটি ইভেন্ট চলাকালীন দ্রাবিড় সম্পর্কে কথা বলার সময় দেবদূত পাদিক্কাল বলেছিলেন, “আমরা একই স্কুল থেকে এসেছি, আমাদের স্পোর্টস ডে ইভেন্টে প্রথমবার তার সাথে আমার দেখা হয়েছিল, সেখানে আমি তাকে ফুলের তোড়া উপহার দিয়েছিলাম। তার সাথে কথা বলেছি তাকে সেখানে প্রথমবারের মতো।” বাঁ হাতি ব্যাটসম্যান দ্রাবিড়ের গ্রাউন্ডেড প্রকৃতিতে গভীরভাবে মুগ্ধ হয়েছেন। কর্ণাটকের হয়ে খেলছেন ২১ বছর বয়সী পাদিক্কাল বলেছিলেন, “তিনি (দ্রাবিড়) আমাদের কোচ হওয়ায় আপনি তাঁর চেয়ে বেশি কিছু চাইতে পারেন না এবং তাঁর মতো একজন পরামর্শদাতা থাকা আপনার পক্ষে একটি দুর্দান্ত অনুভূতি এবং আমি আশা করি আমি অনেক কিছু পাব তাঁর কাছ থেকে। আমি শিখতে সক্ষম হব।”

Rahul Dravid: The greatest servant of Indian Cricket

আর এক বাঁ হাতি ব্যাটসম্যান নীতীশ রানাও দ্রাবিড়ের সাথে কাজ করতে আগ্রহী। ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে খেলা রানা বলেছিলেন, “আমি শুনেছি কোচ হিসাবে রাহুল দ্রাবিড় এবং খেলোয়াড় হিসাবে রাহুল দ্রাবিড় একই রকম। আমি যদি তার ধৈর্য্যের এক শতাংশও আনতে পারি তবে তা আমার পক্ষে বড় অর্জন হবে।” সৌরাষ্ট্রের তরুণ ফাস্ট বোলার চেতন সাকারিয়াও দ্রাবিড়ের মতো খেলায় আধিপত্য বিস্তার করতে চান। তিনি বলেছিলেন, “অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো বিরোধী দলগুলির আধিপত্য যখন ছিল তখন তিনি কীভাবে দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন তা আমি শিখতে চাই। আমি বুঝতে চাই যে তিনি কীভাবে তাকে উত্ত্যক্ত করেছিলেন এবং কীভাবে তিনি তার প্রতিশ্রুতি দিয়ে এতটা অর্জন করেছেন। আমি তার মনে যে প্রক্রিয়া চলছে তা শিখতে এবং বুঝতে চাই।”

Leave a comment

Your email address will not be published.