ইংল্যান্ডগামী ভারতীয় দলে এই খেলোয়াড়কে না দেখে হতবাক রাহুল দ্রাবিড় 1

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। ফাস্ট বোলার মহম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা দলে ফিরেছেন, ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন হনুমা বিহারীকেও দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে কিছু খেলোয়াড়কে কুলদীপ যাদবের নাম সহ নির্বাচকরাও বাদ দিয়েছেন। আগের অনেক ট্যুরে কুলদীপ দলে ছিলেন, তবে প্রত্যাশা মতো সুযোগ পাননি তিনি। এদিকে, ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়ও মনে করেন যে কুলদীপকে ইংল্যান্ড সফরের জন্য দলে অন্তর্ভুক্ত করা উচিত ছিল।

BCCI Likely To Announce India Squad For England Test Series On Tuesday

ইএসপিয়ান ক্রিকইনফো-এর প্রতিবেদন অনুসারে একটি ওয়েবিনারে কথা বলতে গিয়ে দ্রাবিড় বলেছিলেন, “এটি ভারসাম্য যুক্ত স্কোয়াডের মতো দেখাচ্ছে। এটি একটি বিশ সদস্যের স্কোয়াড। একজন খেলোয়াড় যিনি নির্বাচিত হতে পারতেন কুলদীপ যাদব হতে পারেন, তবে তার পারফর্মেন্সের গ্রাফ সাম্প্রতিক সময়ে বেশ খানিকটা কমেছে। এছাড়াও, অক্ষর প্যাটেল, আর আশ্বিন, ওয়াশিংটন সুন্দরের সাম্প্রতিক পারফর্মেন্সের প্রেক্ষিতে দলে কী ধরণের ভারসাম্য দরকার তা সম্পর্কে তারা পরিষ্কার ছিলেন। আশ্বিন ও জাদেজা বলের পাশাপাশি কার্যকর হতে পারে ব্যাটে এবং অক্ষর ও ওয়াশিংটন ভাল প্রতিস্থাপন হবে। এটি তাদের ব্যাটিংকে গভীরতা দেবে এবং চারটি আঙুলের স্পিনার তাদের এতে সহায়তা করবে। স্কোয়াডকে যেভাবে বেছে নেওয়া হয়েছে তা দেখে আমার মনে হয়, সফরে যাওয়ার আগে তিনি তাদের সেরা একাদশ সম্পর্কে জানেন।”

India should play Kuldeep Yadav in the 2nd Test - Gavaskar - Crictoday

সিরিজের ফলাফল সম্পর্কে ভবিষ্যদ্বাণী করে এই সাবেক অধিনায়ক বলেছেন, “ভারত খুব ভালভাবে প্রস্তুত থাকবে। অস্ট্রেলিয়ায় জয়ের আত্মবিশ্বাস তার আছে। খেলোয়াড়দের নিজেদের মধ্যে অনেক আস্থা থাকে। কিছু খেলোয়াড় অতীতে ইংল্যান্ডে খেলেছে। এবার আমাদের ব্যাটিং খুব অভিজ্ঞ। সুতরাং, এটি সম্ভবত আমাদের জন্য সেরা সুযোগ। ভারত এই সিরিজটি ৩-২ ব্যবধানে জিততে পারে। আমি মনে করি ভারত এবার ইংল্যান্ডে সত্যিই দুর্দান্ত করবে।”

Leave a comment

Your email address will not be published.