বিসিসিআইয়ের এই সিদ্ধান্ত নিয়ে অসন্তুষ্ট রাহুল দ্রাবিড়, জানালেন এটি দীর্ঘমেয়াদী সমাধান নয়! 1

প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড় শ্রীলঙ্কা সফরে ভারতের প্রধান কোচ হিসাবে দলের সাথে রয়েছেন। বিসিসিআই শ্রীলঙ্কা সফরে নিয়মিত দলের পরিবর্তে অন্য একটি দল পাঠিয়েছে। দ্রাবিড় এ সম্পর্কে তার মতামত দিয়েছেন। শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারতীয় দল। শিখর ধাওয়ানের নেতৃত্বে এই দলে বিরাট কোহলি, রোহিত শর্মা সহ ভারতের অনেক সিনিয়র খেলোয়াড় খেলছেন না। কারণ মূল দল ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে রয়েছে।

India tour of Sri Lanka: Won't be possible to give everyone an opportunity, says coach Rahul Dravid - Sports News

রাহুল দ্রাবিড় ভার্চুয়াল বৈঠকে বলেছিলেন যে ভ্রমণ বিধিনিষেধ এবং পৃথকীকরণের কারণে একটি অনন্য পরিস্থিতি রয়েছে। কোভিড ১৯ এর কারণে এখনই অনুমান করা কঠিন। তিনি আরও বলেছিলেন যে, “যখন দেশগুলির মধ্যে ভ্রমণ নিষিদ্ধ করা হয় তখন স্বল্প মেয়াদে এটি করা যেতে পারে। এটি কি দীর্ঘমেয়াদী সমাধান? আমি নিশ্চিত নই। এর জন্য আমাদের অন্যান্য বোর্ড, স্পনসর, মিডিয়া রাইটস এবং স্টেকহোল্ডারদের সাথে কথা বলতে হবে।” তিনি বলেছিলেন যে সমস্ত ফর্ম্যাটে খেলোয়াড়দের খেলাপি হতে কিছুটা চাপ লাগে, কারণ ক্রমাগত নিষেধাজ্ঞার মুখোমুখি হওয়া তাদের পক্ষে ক্রমশ কঠিন হয়ে উঠছে।

দল ছাড়ার আগে এক সংবাদ সম্মেলনে দ্রাবিড় বলেছিলেন যে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে নির্বাচিত সকল যুবকের পক্ষে খেলার সুযোগ পাওয়া সম্ভব নয়। শিখর ধাওয়ানের অধিনায়কত্বে কম অভিজ্ঞ দল শ্রীলঙ্কা সফর করবে। এর মধ্যে ছয়জন খেলোয়াড় আছেন যারা কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। তিনি আরও বলেছিলেন যে, “আমি মনে করি এই সংক্ষিপ্ত সফরে আমাদের প্রত্যাশা করা অবাস্তব হতে পারে যে প্রত্যেককে তিনটি টি টোয়েন্টি ম্যাচ এবং তিনটি ওয়ানডে খেলা সুযোগ দেওয়া হবে। নির্বাচকরাও সেখানে থাকবেন।” শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি ১৩ জুলাই থেকে ওয়ানডে এবং তারপরে ২১ জুলাই টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে।

Leave a comment

Your email address will not be published.