১৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলে পৃথ্বী শ গড়লেন ইতিহাস, এমনটা করা হলেন ভারতের প্রথম খেলোয়াড়

পৃথ্বী শকে নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ায় করা খারাপ প্রদর্শনের ক্রণে দ্রুতই ভারতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল। তবে ভারতীয় দল থেকে বাদ পড়ার পর তিনি ঘরোয়া ক্রিকেট খেলেন আর তিনি ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করে নিজের সমালোচকদের কড়া জবাব দিয়েছেন।

সেমিফাইনালেও পৃথ্বী শ করলেন ১৬৫ রান

১৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলে পৃথ্বী শ গড়লেন ইতিহাস, এমনটা করা হলেন ভারতের প্রথম খেলোয়াড় 1

কর্ণাটক আর মুম্বাইয়ের মধ্যে খেলা হওয়া বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচে তরুণ ওপেনার পৃথ্বী শ নিজের দুর্দান্ত ফর্ম বজায় রেখে ১২২ বলে ১৬৫ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন। তিনি নিজের এই ইনিংস ১৭টি দুর্দান্ত বাউন্ডারি আর ৭টি গগণচুম্বি ছক্কা মারেন। পৃথ্বী শয়ের এই ঝোড়ো ইনিংসের সৌজন্যে মুম্বাইয়ের দল এই গুরুত্বপূর্ণ সেমিফাইনালে ৩২২ রানের এক বড়ো স্কোর করতে সফল হয়েছে।

টুর্নামেন্টে ৪টি সেঞ্চুরি সহ করেছেন মোট ৭৫৪ রান

১৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলে পৃথ্বী শ গড়লেন ইতিহাস, এমনটা করা হলেন ভারতের প্রথম খেলোয়াড় 2

পৃথ্বী শ এই বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্টে মোট ৭টি ম্যাচ খেলেছেন। এতগুলিই ইনিংসে তিনি ব্যাটিং করে ১৮৮.৫ এর দুর্দান্ত গড় এবং ১৩৪.৮৮ এর দুর্দান্ত স্ট্রাইকরেটে মোট ৭৫৪ রান করেছেন। তিনি এই মরশুমে মোট ৪টি সেঞ্চুরি করেছেন, যার মধ্যে একটি ডবল সেঞ্চুরিও ছিল। এই টুর্নামেন্তে তিনি ৯৫টি বাউন্ডারি আর ২১টি ছক্কা মেরেছেন। তার এই দুর্দান্ত প্রদর্শনের পর তাকে আরও একবার ভারতীয় দলে জায়গা দেওয়ার দাবী উঠছে।

কোনো এক মরশুমে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়

১৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলে পৃথ্বী শ গড়লেন ইতিহাস, এমনটা করা হলেন ভারতের প্রথম খেলোয়াড় 3

তরুণ ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্টের কোনো একটি মরশুমে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়েছেন। ২০১৭-১৮র মরশুমে ময়ঙ্ক আগরওয়াল বিজয় হাজারে টুর্নামেন্টে ৭২৩ রান করেছিলেন। তার এই রেকর্ডকে ভেঙে পৃথ্বীর এক মরশুমে ৭৫৪ রান করে এই রেকর্ড নিজের নামে করে ফেলেছেন। কর্ণাটকের ব্যাটসম্যান দেবদত্ত পডিক্কেলও এই মরশুমে অসাধারণ প্রদর্শন করে ৭টি ম্যাচে ১৪৭.৪০ গড়ে মোট ৭৩৭ রান করেছেন। তিনিও এই মরশুমে পরপর ৪টি সেঞ্চুরি করে সমর্থকদের মন জয় করে ফেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *