কোন খেলোয়াড়রা খেলবেন না বাকি আইপিএল এর ম্যাচগুলি, জেনে নিন 1
Kagiso Rabada of Delhi Capitals during match 7 of season 13, Dream 11 Indian Premier League (IPL) between Chennai Super Kings and Delhi Capitals held at the Dubai International Cricket Stadium, Dubai in the United Arab Emirates on the 25th September 2020. Photo by: Saikat Das / Sportzpics for BCCI

ক্রিকেট হলো একটি দলগত খেলা তা সে আইপিএল হোক কিংবা কোনো আন্তর্জাতিক ক্রিকেট প্রতিযোগিতা। এবছর ২০২১ এ আইপিএল এর ১৪তম সমস্করণ ভারতের মাটিতে শুরু হয়েছিল কিন্তু ক্রমশ বেড়ে চলা কোরোনার বাড়বাড়ন্তের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইপিএল কমিটির যৌথ প্রচেষ্টাতে তা আবার বন্ধ করে দিতে হয়েছিল কারণ বেশ কিছু খেলোয়াড় এবং সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছিল।

এর পর ভারতীয় বোর্ড আবার তাদের সমস্ত সফল প্রচেষ্টাকে কাজে লাগিয়ে দুবাইয়ের মাটিতে থেমে যাওয়া আইপিএল এর বাকি ম্যাচ গুলিকে খেলানোর কথা ঘোষণা করেছে। কিন্তু অনেক বিদেশী ক্রিকেটের জানিয়েছে তারা আইপিএল এর দ্বিতীয় পর্যায়ের জন্য তাদের নিজ্বস্য আইপিএল দলের হয়ে খেলবেন না। যেকোন জেনে নেওয়া যাক কোন কোন দলের দলের ক্রিকেট খেলোয়াড়রা আইপিএল এর দ্বিতীয় পর্যায়ে উপলব্ধ নাও থাকতে পারেন।

চেন্নাই সুপার কিংস

কোন খেলোয়াড়রা খেলবেন না বাকি আইপিএল এর ম্যাচগুলি, জেনে নিন 2

চেন্নাই সুপার কিংস এই বছর আবার তাদের পুরানো ফর্ম দেখতে শুরু করেছে, তাদের সেই দলগত অনবদ্য পারফর্মেন্স আইপিএল এর প্রথম পর্যায়ে যথেষ্ট চোখে পড়ার মতো। তারা যেকোনো অব্দি তাদের পার্ফর্মেন্সের জন্য ২০২১ এর আইপিএল এ দ্বিতীয় স্থানে রয়েছে। তাদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় মঈন আলী, ডুপ্লেসিস এবং স্যাম কারেন যারা যেকোনো অব্দি দারুন পাফর্মেন্স করেছে তারা হয়তো আইপিএল এর দ্বিতীয় পর্যায়ে দলের সাথে নাও থাকতে পারেন।

কলকাতা নাইট রাইডার্স

এই বছর এর আইপিএল এ যেকোনো অব্দি কলকাতা নাইট রাইডার্স তাদের খুব বাজে পারফর্মেন্সের জন্য টেবিলের শেষ থেকে দ্বিতীয় স্থানে আছে। এমতাবস্তায় তাদের বর্তমান অধিনায়ক মরগ্যান এবং তাদের দলের সব থেকে নির্ভরযোগ্য ফাস্ট বলার তথা অলরাউন্ডার প্যাট কাম্মিনস তাদের দ্বিতীয় পর্যায়ে খেলার কথা অনিশ্চিত জানিয়ে দিয়েছে।

দিল্লী ক্যাপিটালস

গত বছরের মতো এই বছরেও দিল্লী তাদের অনবদ্য পারফর্মেন্স দেখিয়ে চলেছে। তাদের এই দলগত অনবদ্য পারফর্মেন্সের জন্য প্রথম পর্যায়ের আইপিএল এ টেবিলের প্রথম স্থান দখল করে রেখেছে তাদের নতুন অধিনায়ক ঋষভ পন্থ এর নেতৃত্বে। কিন্তু দিল্লী তাদের বাকি আইপিএল এর ম্যাচগুলোতে কাগিসো রাবাডা এবং এনরিক নর্টেজে কে তাদের দোলে নাও পেতে পারে যা তাদের পেস বোলিং বিভাগকে চিন্তায় রাখবে বলে মনে করা হচ্ছে।

মুম্বাই ইন্ডিয়ান্স

কোন খেলোয়াড়রা খেলবেন না বাকি আইপিএল এর ম্যাচগুলি, জেনে নিন 3

আইপিএল ইতিহাসের সব থেকে সফল এবং বেশি বার ট্রফি যেটা দল হলো মুম্বাই ইন্ডিয়ান্স। গতবছরের চ্যাম্পিয়ন দল মুম্বাই এই বছর তাদের শুরুটা ভালো না করলেও তারা নিজেদের দলগত অনবদ্য পারফর্মেন্স দিয়ে আবার প্রতিযোগিতাতে ফিরে এসেছে এবং বর্তমানে তারা টেবিলের ৪নাম্বার সাথে আছে। মুম্বাই তাদের দলের নির্ভরযোগ্য খেলোয়াড় কুইন্টন ডি কক, ট্রেন্ট বোল্ট এর মতো খেলোয়াড়দের আইপিএল এর দ্বিতীয় পর্যায়ে নাও পেতে পারে।

রাজস্থান রয়্যালস

তরুণ অধিনায়ক সানজু স্যামসং এর নেতৃর্ত্বে রাজস্থান রয়্যালস এই বছর তাদের অনবদ্য বেশ কিছু পারফর্মেন্স দেবার পরেও তারা টেবিলের ৫নাম্বার সাথে আছে। আইপিএল এর দ্বিতীয় পর্যায়ে তারা হয়তো তাদের দলের বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নাও পেতে পারে যারা হলেন যশ বাটলার ,বেন স্টোকস ,জোফ্রে আর্চার , লিয়াম লিভিংস্টোনে এবং মুস্তাফিজুর রহমান।

রয়েল চ্যালেঞ্জর্স বেঙ্গালোর

বিগত অনেক কয়েক বছর পর বেঙ্গালোর আবার তাদের পুরানো ফর্ম ফিরে এসেছে তারা তাদের দলগত পারফর্মেন্স দিয়ে এই বছর নিজেদের পসিশন টেবিলের তৃতীয় স্থানে রেখেছে। এই বছর বেঙ্গালোর তাদের ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই অসাধারণ পারফর্মস দেখিয়েছে। এই দলের যে সমস্ত খেলোয়াড় আইপিএল এর দ্বিতীয় পর্যায়ে নাও খেলতে পারেন তারা হলেন যশ ফিলিফ, কাইল জামিনসন, গ্লেন ম্যাক্সওয়েল, এডাম জাম্পা এবং কেন রিচার্ডসন।

পাঞ্জাব কিংস

কোন খেলোয়াড়রা খেলবেন না বাকি আইপিএল এর ম্যাচগুলি, জেনে নিন 4

ভারতীয় খেলোয়াড় কে এল রাহুল এর অধিনায়কত্বে পাঞ্জাব কিংস তাদের শুরু তা ভালো করলেও মাঝের দিকে বেশ কিছু ম্যাচ হেরে যাওয়াতে আবার টেবিলের ৬মুম্বার স্থানে চলে গেছে। আইপিএল এর দ্বিতীয় পর্যায়ে তারা হয়তো তাদের দলের বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নাও পেতে পারেন যারা হলেন ক্রিস জর্ডন, ডেভিড মালান, মইসেস হেনরিকস, ঝাই রিচার্ডসন, এবং রিলে মেরেডিথ।

সানরাইজার্স হায়দ্রাবাদ

বিগত কয়েক বছর ভালো পারফর্মেন্স দেবার পর এই আইপিএল দল এই বছর যেকোনো অব্দি খুব খারাপ পারফর্মেন্সের জন্য টেবিলের সব থেকে শেষে আছে। আইপিএল এর দিয়ো ভাগে তারা হয়তো তাদের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের নাও পেতে পারে যারা হলেন কেন উইললামসন, জনি বেস্টও, জেসন রয়, ডেভিড ওয়ার্নার, এবং মিচেল মার্শ।

Leave a comment

Your email address will not be published.