PCB

পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য প্রস্তাবিত আড়াই মাসের বর্ধিত উইন্ডো (সময়কাল) চ্যালেঞ্জ করার সিদ্ধান্ত নিয়েছে। পিসিবি সভাপতি রমিজ রাজা (Ramiz Raja) বলে দিয়ে যেছেন, আগামী আইসিসি সম্মেলনে এই বিষয়টি তোলা হবে।

আইসিসির কাছে অভিযোগ জানাবে পিসিবি

PCB: আইপিএলের অগ্রগতি সহ্য হচ্ছে না পিসিবি'র, এবার আইসিসিতে দায়ের হবে অভিযোগ !! 1

শুক্রবার এখানে এক সংবাদ সম্মেলনে রাজা বলেছেন, “আইপিএল উইন্ডো বাড়ানোর বিষয়ে এখনও পর্যন্ত কোনও ঘোষণা বা সিদ্ধান্ত নেওয়া হয়নি। আইসিসি সম্মেলনে এ বিষয়ে আমার মতামত জানাব।” তিনি আরও বলেন, “আমার কথা পরিষ্কার, বিশ্ব ক্রিকেটে যদি কোন উন্নয়ন হয়, তার মানে আমাদেরও প্রভাবিত করবে। এই অবস্থায়, আমরা এটিকে খুব কড়া ভাবে চ্যালেঞ্জ করবো এবং আইসিসিতে আমাদের বক্তব্য দৃঢ়ভাবে রাখব।”

আইপিএলের অগ্রগতি ঠেকাতে চাইছে পিসিবি

PCB: আইপিএলের অগ্রগতি সহ্য হচ্ছে না পিসিবি'র, এবার আইসিসিতে দায়ের হবে অভিযোগ !! 2

পিসিবির সিদ্ধান্তকে আনুষ্ঠানিকভাবে চ্যালেঞ্জ করার সিদ্ধান্তটি পিটিআইকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বিসিসিআই সচিব জয় শাহের বিবৃতিতে এসেছে যে ভারতীয় বোর্ডকে ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত চক্রে আইপিএলের জন্য উইন্ডো। আইসিসির পরবর্তী এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) সম্পর্কে অবহিত করা উচিত। বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, ২০২৪ সাল থেকে আইসিসির ক্যালেন্ডারে আলাদা জায়গা পাবে আইপিএল। আইসিসি ও অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে তাঁদের আলোচনা হয়েছে। এই বিষয়েই আপত্তি পাকিস্তানের। তারা আইসিসির কাছে অভিযোগ করবে বলে জানিয়েছে।

শোনা যাচ্ছে, যাতে বিদেশের কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে না খেলতে যান পাকিস্তানের ক্রিকেটাররা, তার জন্য বাড়তি টাকার লোভ দেখাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। রামিজ জানিয়েছেন, বিদেশি লিগে খেলার প্রস্তাব যে সব ক্রিকেটার ফিরিয়ে দেবেন, তাঁদের জন্য বিশেষ টাকার ব্যবস্থা করা হয়েছে। কোনও ক্রিকেটার যদি আইপিএলে খেলার সুযোগ পেলেও প্রস্তাব ফিরিয়ে দেন, তা হলে বোর্ডের থেকে বাড়তি টাকা পেতে পারেন।

আইপিএল আলাদা উইন্ডো পাবে

PCB: আইপিএলের অগ্রগতি সহ্য হচ্ছে না পিসিবি'র, এবার আইসিসিতে দায়ের হবে অভিযোগ !! 3

রাজা বলেন, “আমি একটি অনুষ্ঠানের ফাঁকে সৌরভের (গাঙ্গুলি) সঙ্গে কথা বলেছি এবং আমি তাকে বলেছিলাম যে বর্তমানে প্রাক্তন ক্রিকেটাররা তাদের ক্রিকেট বোর্ডের নেতৃত্ব দিচ্ছেন এবং তারা যদি পার্থক্য করতে না পারে তবে কে করবে?” তিনি বলেন। “সৌরভ আমাকে গত বছর এবং এ বছর দুবার আইপিএল ফাইনালে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। আমি মনে করি ক্রিকেটের জন্য সেখানে যাওয়া ভালো ছিল কিন্তু বর্তমান পরিস্থিতিতে আমাদের আমন্ত্রণ গ্রহণের পরিণতি নিয়ে ভাবতে হবে।”

Leave a comment

Your email address will not be published.