PCB নিজেদেরই খেলোয়াড়দের দিল বড় ধাক্কা, IPL সহ বিদেশী লীগ খেলা থেকে আটকাতে নিল এই বড় সিদ্ধান্ত

পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ PCB শুক্রবার নিজেদের সীমিত ওভার আর টেস্ট ক্রিকেটের জন্য সেন্ট্রাল কনট্র্যাক্ট জারি করেছে। যার মধ্যে খেলোয়াড়দের অর্থ বাড়ানো হয়েছে। অন্যদিকে পিসিবি নিজেদের সেন্ট্রাল চুক্তিতে খেলোয়াড়দের লাগাম টেনে তাদের বিদেশী লীগে খেলা থেকে আটকানোর চেষ্টা করবে। যদি খেলোয়াড়রা বিদেশী লীগে অংশ না নেয়, তাহলে পিসিবি তাদের অতিরিক্ত অর্থ দেওয়ার জন্যও প্রস্তুত।

পিসিবি জারি করল ২০২২-২৩ এর সেন্ট্রাল চুক্তি

PCB নিজেদেরই খেলোয়াড়দের দিল বড় ধাক্কা, IPL সহ বিদেশী লীগ খেলা থেকে আটকাতে নিল এই বড় সিদ্ধান্ত 1

পাকিস্তান ক্রিকেট বোর্ড সীমিত ওভার আর টেস্টের জন্য সেণ্ট্রাল চুক্তি জারি করেছে। যেখানে তারা খেলোয়াড়দের আকর্ষিত করার চেষ্টা করেছে। তারা নিজেদের আর্থিক বর্ষ ২০২২-২৩ জন্য ১৫ বিলিয়ন ডলারের বাজেটকে মঞ্জুরি দিয়েছে যার মধ্যে ৭৮ শতাংশ অর্থ ক্রিকেটের গতিবিধির জন্য দেওয়া হয়েছে। পিসিবি জানিয়েছে,

“নিজেদের শীর্ষ ক্রিকেটারদের উৎসাহিত করার আর অন্য দেশের খেলোয়াড়দের তুলনায় মাইনের ব্যবধানকে কম করার আমাদের রণনীতির অন্তর্গত বোর্ড অফ গভর্নরা পুরুষদের কেন্দ্রীয় চুক্তির পরিকাঠামো বদলানোর মঞ্জুরি দিয়ে দিয়েছে”।

নতুন চুক্তিতে হবে চুক্তির অর্থ বৃদ্ধি

PCB নিজেদেরই খেলোয়াড়দের দিল বড় ধাক্কা, IPL সহ বিদেশী লীগ খেলা থেকে আটকাতে নিল এই বড় সিদ্ধান্ত 2

পাকিস্তান ক্রিকেট বোর্ড বাৎসরিক চুক্তিতে খেলোয়াড়দের মাইনে বাড়ানোর কথা ভেবেছে। নতু নীতির অধীনে এক জুলাই থেকে লাল বল (টেস্ট) আর সাদা বলের (ওয়ানডে আর টি-২০) আলাদা আলাদা চুক্তি দেওয়া হয়েছে। যেখানে চুক্তির অর্থ বৃদ্ধি করা হবে।

অন্যদিকে বোর্ড নিজেদের সিন্দুক খুলে সমস্ত ফর্ম্যাটের সহযোগী স্টাফের সদস্যের ম্যাচ ফিজ ৫০ থেকে ৭০ শতাংশ বৃদ্ধি করার কথা ঘোষণা করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রামিজ রাজা লহোরে সাংবাদিক সম্মেলনে এর ঘোষণা করে বলেছেন,

“আমাদের নিজেদের শীর্ষ খেলোয়াড়দের মরশুম ছাড়াও অতিরিক্ত প্রতিযোগীতায় খেলা নিয়ে আটকাতে চাই, আমাদের মনে হয় যে খেলোয়াড়দের জন্য এটাই ভাল হবে যে তারা এই লীগে না খেলুক। আমরা দরকার পড়লে তাদের চুক্তির অর্থ ৫০ থেকে ৬০ শতাংশ বাড়ানোর জন্য প্রস্তুত”।

 

Leave a comment

Your email address will not be published.