পার্থিব প্যাটেল করলেন বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে অধিনায়ক করার দাবী 1

রোহিত শর্মার অধিনায়কত্বে ভারত ২০১৮য় এশিয়া কাপ আর নিদাহাস ট্রফি জিতেছিল। তিনি আইপিএলে ৫ব্র মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়নও করেছেন। বিরাট কোহলি ভারতীয় দলের একজন সফল অধিনায়ক কিন্তু আইপিএলে নিজের অধিনায়কত্ব তিনি প্রমাণ করতে পারেননি। সেই সঙ্গে এখনও পর্যন্ত কোনো আইসিসি ট্রফি না জেতার কারণে বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে বারবার।

পার্থিব প্যাটেল বললেন বিরাটের জায়গায় রোহিতকে করা হোক অধিনায়ক

পার্থিব প্যাটেল করলেন বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে অধিনায়ক করার দাবী 2

এর মধ্যে ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার পার্থিব প্যাটেল একটি বয়ান দিয়েছেন, যেখানে তিনি বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মাকে অধিনায়ক করার পরামর্শ দিয়েছেন। তার মতে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর আগে রোহিত শর্মাকে অধিনায়কত্ব দিয়ে দেওয়া উচিত। সেই সঙ্গে তিনি বলেছেন যে এতে বিরাট কোহলিরও ফায়দা হবে যে তিনি নিজের পুরো ফোকাস করে নিজের ব্যাটিং করতে পারবেন। বর্তমানে ভারতীয় সমর্থকরা বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে নিয়মিত প্রশ্ন তুলছেন।

রোহিত শর্মা আমাদের দেখিয়েছেন যে দল কীভাবে তৈরি হয়

পার্থিব প্যাটেল করলেন বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে অধিনায়ক করার দাবী 3

নিউজ ১৮ এ ছাপা একটি রিপোর্টের মোতাবেক পার্থিব প্যাটেল বলেছেন, “রোহিত শর্মা আমাদের দেখিয়েছেন যে দল কীভাবে তৈরি হয়। ও দেখিয়েছে যে টুর্নামেন্ট কীভাবে জেতা যায়। আমার মনে হয় যে এতে কিছু ভুল নেই যদি তাকে টি-২০ ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক করে দেওয়া হয়। এতে বিরাট কোহলিরই ফায়দা হবে”।

রোহিত শর্মার বেশকিছু টুর্নামেন্ট জেতার অভিজ্ঞতা

পার্থিব প্যাটেল করলেন বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে অধিনায়ক করার দাবী 4

পার্থিব প্যাটেল নিজের কথা আগে বলতে গিয়ে বলেন, “রোহিত শর্মার বেশকিছু টুর্নামেন্ট জেতার অভিজ্ঞতা রয়েছে। এটা দেখা ইন্টারেস্টিং হবে যে ও চাপের মুখে কীভাবে সিদ্ধান্ত নেয়। মুম্বাই ইন্ডিয়ান্স কখনও এত ভারসাম্যযুক্ত দল ছিল না, কিন্তু রোহিত শর্মা দেখিয়েছেন যে খেলোয়াড়দের কীভাবে তৈরি করা হয় আর ফলাফল এটা দেখিয়ে দিয়েছে।”

এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে পার্থিব প্যাটেলের এই বয়ানের বিসিসিআইয়ের উপর কী প্রভাব পড়ে। তবে বিসিসিআইয়ের উপর গত দীর্ঘ সময় ধরে বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানোর চাপ রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *