আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্যও পন্থই প্রথম পছন্দ, জানালেন ঋদ্ধিমান সাহা 1

ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেটে এক উজ্জ্বল এবং উদীয়মান তরুণ প্রতিভা , ঋষভ পন্থ যাকে সদ্য প্রাক্তন অধিনায়ক তথা বিশ্বের ১নম্বর উইকেটকিপার ব্যাটসম্যান এম এস ধোনির উত্তরসূরি হিসাবে বলা হয়। ঋষভ পন্থ তার খেলার বাজে পারফর্মেন্সের জন্য যেমন দল থেকে বাদ পড়েছিলেন ঠিক তেমনি সব ভুল শুধরে গতবছর অস্ট্রেলিয়া সিরিজে নিজেকে আবার প্রমান করে দিয়েছেন কেন যাকে ভারতীয় দল ভরসা করে আর কেনই বা তাকে এম এস ধোনির উত্তরসূরি বলা হয়ে থাকে।

আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্যও পন্থই প্রথম পছন্দ, জানালেন ঋদ্ধিমান সাহা 2

বাঁহাতি এই উইকেটকিপার ব্যাটসম্যান যেমন টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদ্দস্য ঠিক তেমনি বিপক্ষ দলের সব থেকে মাথা বেথার কারণ। ঋষভ টেস্ট ক্রিকেটেও এমন সব অক্রিকেটীয় শট খেলে থাকেন যাতে বিপক্ষ দলের যেকোনো বোলার নিজের ছন্ধ হারিয়ে ফেলতে বাধ্য হন।

ভারতীয় দলের সামনে এখন লক্ষ্য হলো ওয়ার্ল্ড টেস্ট সিরিজ ফাইনাল যেখানে ঋষভ পন্থ খুবই একজন গুরুত্বপূণ ক্রিকেটার, এর ঠিক পরেই আসন্ন্য ইংল্যান্ড সিরিজ যেখানে ঋষভ এর পাশাপাশি বাংলার উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা কেও ভারতীয় দোলে অন্তর্ভুক্ত করা হয়েছে। কিন্তু বাংলার এই উইকেটকিপার ব্যাটসম্যান মনে করেন ঋষভ হলেন ভারতীয় দলের প্রথম চয়েস যাকে আসন্ন্য ইংল্যান্ড টেস্ট সিরিজে প্রথম একাদশে খেলতে দেখা যেতে পারে।

আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্যও পন্থই প্রথম পছন্দ, জানালেন ঋদ্ধিমান সাহা 3

ঋদ্ধিমান সাহা শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন 2020 সালের ডিসেম্বর মাসে তারপর দলে সুযোগ পাওয়া ঋষভ পন্থ নিজের যোগ্য ক্ষমতা এবং অনবদ্দ্য পারফর্মেন্সের জোরে ভারতীয় দোলে নিজের জায়গা পাকা করে ফেলেছেন এটা সাহা স্বীকার করেছেন এবনং তিনি এও বলেন তিনি যেকোনো সুযগের অপেক্ষায় আছেন, সুযোগ এলে তিনি অব্যশই নিজেকে আবার প্রমান করবেন। সাহা আরো বলেন ঋষভ যেভাবে পারফর্মেন্স করে চলেছে এতে করে অবৈশ্যই ঋষভ ভারতীয় দলের প্রথম পছন্দ তবে সাহা নিজের অনুশীলন কঠোর ভাবে করেচলেছেন যাতে করে যেকোনো সুযোগের জন্য তিনি তৈরি থাকতে পারেন।

৩৬বছর বয়সী ঋদ্ধিমান সাহা আরো বলেন গতবছর অস্ট্রেলিয়া সিরিজে খারাপ পারফর্মেন্সের জন্য তাকে দল থেকে বাদ পড়তে হয় তার পরেই সুযোগ পান ঋষভ পন্থ , ঋষভ সেই সুযোগটাকে খুব ভালো কাজে লাগিয়ে ভারতকে অস্ট্রেলিয়া সিরিজ জিততে সাহায্য করে কিন্তু ঋদ্ধিমান সাহা মনে করেন তিনি যেকোন সমস্ত ভুল ত্রূটি সুদরে তৈরি আছেন এবং দলে সুযোগ পাবার অপেক্ষায় মুখিয়ে আছেন। সাহা আরো বলেন তিনি সব সময় পারফর্মেন্স দেবার জন্য মুখিয়ে থাকেন কিন্তু অনেকসময় তিনি পরাস্ত হন তাই নিয়ে তিনি চিন্তিত নন , তিনি মনে করেন তিনি তার পারফর্মেন্স করে যাবেন এবং অব্যশই ভারতীয় টীম ম্যানেজমেন্ট তাকে আবার সুযোগ দেবেন বলে তিনি আসা করেন।

আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্যও পন্থই প্রথম পছন্দ, জানালেন ঋদ্ধিমান সাহা 4

সব শেষে ভারতীয় দলের সামনে এখন ওয়ার্ল্ড টেস্ট সিরিজ ফাইনাল তার জন্য ভারতীয় দলকে ২৪দিন আইসোলেশনে থাকতে হবে তাই ভারতীয় দলের সামনে বেশি পরীক্ষা করার কোনো সুযোগ নেই ওপর দিকে নিউজিল্যান্ড দল ওয়ার্ল্ড টেস্ট সিরিজের আগে ইংল্যান্ডের সাথে দুটি টেস্ট ম্যাচ খেলবে এবং তারা সেই পরিবেশের সাথে নিজেদের মানিয়ে নেবে খুব তাড়াতাড়ি। তাই ওয়ার্ল্ড টেস্ট সিরিজ ফাইনাল এর খেলা যে খুব গুর্রুতপূর্ণ একটি ম্যাচ হতে চলেছে তা আমরা সকলেই আশা করতে পারি।

Leave a comment

Your email address will not be published.