পাক সাংবাদিকের দাবি, পিএসএল আইপিএলের চেয়ে দ্রুত খ্যাতি অর্জন করেছে! রবিন উথাপ্পা দিলেন উপযুক্ত জবাব 1

আইপিএল (IPL) বিশ্বের সবচেয়ে বিখ্যাত টি-টোয়েন্টি লিগ। ভারতের এই বিখ্যাত লিগ, আইপিএলকে সবসময় বিশ্বের অন্যান্য লিগের সাথে তুলনা করা হয়। তা সত্ত্বেও আইপিএলের উন্মাদনা বিশ্বজুড়ে। একই সঙ্গে কেউ কেউ পাকিস্তান সুপার লিগকে (PSL) আইপিএলের সঙ্গে তুলনা করছেন। আইপিএল বরাবরই ক্রিকেট ভক্তদের পছন্দ হওয়ায় এই তুলনাটি সঠিক বলে মনে হয় না। ২০০৮ সাল থেকে শুরু হওয়া আইপিএল আজ বিশ্বের প্রতিটি কোণায় পৌঁছেছে। একই সময়ে, সম্প্রতি একজন পাকিস্তানি সাংবাদিক আইপিএলকে পিএসএল এর সাথে তুলনা করেছেন, যার পরে আইপিএল দল চেন্নাই সুপার কিংসের উদ্বোধনী ব্যাটসম্যান রবিন উথাপ্পা (Robin Uthappa) তার উত্তর দিয়ে পাকিস্তানি সাংবাদিকের সাথে কথা বলা বন্ধ করে দিয়েছেন।

আইপিএলকে পিএসএলের সঙ্গে তুলনা করলেন পাক সাংবাদিক

আসলে, আইপিএল এবং পাকিস্তান সুপার লিগের মধ্যে ছত্রিশের অঙ্ক হয়েছে। দুই লিগ শেষ হওয়ার পর অনেকেই নিজেদের মধ্যে দুই লিগের তুলনা করতে থাকেন। যাইহোক, এই তুলনা ন্যায্য নয়। একই সময়ে, একজন পাকিস্তানি সাংবাদিক আইপিএল এবং পিএসএল নিয়ে একটি টুইট করেছেন, যেখানে তিনি বলেছেন যে দুটি লিগের মধ্যে তুলনা করা ভুল, পিএসএলের দ্রুত বৃদ্ধির কথা বলতে গিয়ে তিনি আইপিএলকেও নিশানা করেছেন। পাকিস্তানি সাংবাদিক টুইটে লিখেছেন, “আইপিএল বনাম পিএসএল: পিএসএল এবং আইপিএলের মধ্যে কোনও তুলনা হতে পারে না। পিএসএল ২০১৬ সালে শুরু হয়েছিল এবং আইপিএল ২০০৮ সালে শুরু হয়েছিল। তবে, পিএসএল যে আইপিএলের চেয়ে দ্রুত বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছে তা কেউ অস্বীকার করবে না। বিশেষ করে যে যুগে সারা বিশ্বের ক্রিকেট বোর্ডগুলি তাদের নিজস্ব টি-টোয়েন্টি লিগ প্রকাশ করেছে, আইপিএল শুরু হয়েছিল যখন বাজারে অন্য কোনও প্রতিযোগী ছিল না।”

যোগ্য জবাব দিয়েছেন রবিন উথাপ্পা

একই সময়ে চেন্নাই সুপার কিংসের ওপেনিং ব্যাটসম্যান রবিন উথাপ্পা পাকিস্তানি সাংবাদিককে এমন যোগ্য জবাব দেন যে পাকিস্তানি সাংবাদিকের কথা বলা বন্ধ হয়ে যায়। জবাবে রবিন উথাপ্পা টুইট করে লিখেছেন, “আপনি যে বাজারের কথা বলছেন তা আইপিএল নিজেই তৈরি করেছে।”

Leave a comment

Your email address will not be published.