ভারতের আমজনতার থেকেও কম বেতন পান পাকিস্তানের ক্রিকেটাররা, অঙ্ক দেখলে চোখে জল চলে আসবে 1

পাকিস্তানের একাধিক সেরা খেলোয়াড় রয়েছে যাদের নাম বিশ্বে ছড়িয়ে রয়েছে। বাবর আজম, মহম্মদ রিজওয়ান, শাহিন আফ্রিদির মতো খেলোয়াড়রা মাঠে দুর্দান্ত পারফরম্যান্স করেন। তবে আপনি জেনে অবাক হবেন যে পিসিবি এই খেলোয়াড়দের খুব কম বেতন দেয়। পাকিস্তানি খেলোয়াড়দের বেতন এতটাই কম যে প্রাক্তন টেস্ট ক্রিকেটার আকাশ চোপড়া তাদের প্রতি করুণা অনুভব করেছিলেন। এমনকি আকাশ চোপড়া পাকিস্তানের অর্থনীতিতে উন্নতি করার পরামর্শও দিয়েছিলেন।

Pakistan Cricket Board Rules Out Shifting Venue For Home Series Vs Sri Lanka | Cricket News

পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি অনুসারে খেলোয়াড়ের তিনটি গ্রেড রয়েছে। প্রথম গ্রেডের খেলোয়াড়রা বার্ষিক ৪৬ লক্ষ টাকা পান। অন্যদিকে গ্রেড বি প্লেয়াররা পেয়েছেন মাত্র ২৮ লাখ টাকা। গ্রেড সিতে অন্তর্ভুক্ত খেলোয়াড়রা বার্ষিক মাত্র ১৯ লক্ষ টাকা উপার্জন করে। পাকিস্তানের খেলোয়াড়দের টেস্ট, ওয়ানডে এবং টি টোয়েন্টি ম্যাচের ফি খুব কম। পাকিস্তানের খেলোয়াড়রা একটি টেস্টের জন্য ৩.৬ লক্ষ টাকা এবং ওয়ানডেতে ২.২ লক্ষ টাকা পান। পাকিস্তানের খেলোয়াড়রা টি টোয়েন্টি ম্যাচের জন্য ১.৬ লক্ষ টাকা পান। পাকিস্তানি খেলোয়াড়রা কত বোনাস পান সে সম্পর্কে কোনও তথ্য নেই। আকাশ চোপড়া তাঁর ইউটিউব ভিডিওতে এই সমস্ত তথ্য দিয়েছেন।

Pakistan Cricket Board bankrupt? PCB asks players to pay for own coronavirus tests

পাকিস্তানের তুলনায় ভারতীয় খেলোয়াড়দের উপার্জন অনেক বেশি। ভারতের গ্রেড এ+ প্লেয়াররা বার্ষিক সাত কোটি টাকা পান। গ্রেড এ প্লেয়াররা পাঁচ কোটি, গ্রেড বি ৩ কোটি এবং গ্রেড সি প্লেয়ারগুলি বার্ষিক এক কোটি টাকা আয় করে। ভারতের খেলোয়াড়রা টেস্ট ম্যাচ খেলার জন্য ১৫ লক্ষ টাকা পান। একই সাথে ওয়ানডে খেলার জন্য ছয় লক্ষ এবং টি টোয়েন্টি খেলতে তিন লাখ টাকা দেওয়া হয়। ভারতীয় খেলোয়াড়রাও ভালো পারফর্মেন্সের জন্য বোনাস পান। একটি সেঞ্চুরি এবং ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার জন্য পাঁচ লক্ষ টাকা বোনাস পাওয়া যায়। একই সাথে ডাবল সেঞ্চুরি করার জন্য সাত লক্ষ টাকা দেওয়া হয়।

Leave a comment

Your email address will not be published.