pakistan cricket team

Pakistan Cricket Team: পাকিস্তান ক্রিকেট দলকে লজ্জায় ডুবিয়ে প্রাক্তন অধিনায়ক সালমান বাটকে বড় দায়িত্ব দিল পিসিবি। আগামী বছর নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে জাতীয় নির্বাচক কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে সালমান বাটকে। এরপর স্পট ফিক্সিং মামলায় পাঁচ বছরের নির্বাসন কাটিয়ে ২০১৬ সালে ফের ক্রিকেটে ফিরে আসেন ওপেনার সালমন বাট।

বড় দায়িত্বে ফিক্সিং ‘তারকা’ বাট

Pakistan Cricket Team: আরও খারাপ সময় শুরু পাক টিমের, দলে এন্ট্রি পেলেন এই ম্যাচ ফিক্সিং 'তারকা' !! 1

সালমান বাট, কামরান আকমল এবং রাও ইফতিখার আঞ্জুমকে সম্প্রতি নিযুক্ত প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজের উপদেষ্টা কমিটিতে নিয়োগ করা হয়েছে। আগস্ট ২০১০ সালে পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচ চলাকালীন স্পট ফিক্সিংয়ে ভূমিকা রাখার জন্য বাটকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। তিনি ২০১৬ সালে ক্রিকেটে ফিরে আসেন এবং ঘরোয়া প্রতিযোগিতায় বেশ সফল হন কিন্তু জাতীয় দলে ফিরে আসতে পারেননি।

সালমান বাট পাকিস্তানের হয়ে মোট ৩৩টি টেস্ট, ৭৮টি ওয়ানডে এবং ২৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন। সালমান টেস্ট ক্রিকেটে পাকিস্তানের হয়ে ১৮৮৯ রান করেন। এই ফর্ম্যাটে তার নামে রয়েছে ৩টি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরি। এর পাশাপাশি ওয়ানডে ক্রিকেটে সালমান বাট ২৭২৫ রান করেন। ওয়ানডে ক্রিকেটে তার নামের পাশে ৮টি সেঞ্চুরি এবং ১৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। এর সঙ্গে টি-টোয়েন্টিতে তিনি ৫৯৫ রান করেছেন।

পাকিস্তান ক্রিকেটে তোলপাড় শুরু

pakistan cricket team

ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই পাকিস্তান ক্রিকেট দলে অশান্তি চলছে। ইনজামাম উল হক টুর্নামেন্টের মাঝপথে নির্বাচকের পদ থেকে পদত্যাগ করেন। এরপর দলের হতাশাজনক পারফরম্যান্সের পর বাবরও অধিনায়কত্ব ছেড়ে দেন এবং এই দায়িত্ব দেওয়া হয় শান মাসুদের ওপর। টুর্নামেন্ট থেকে পাকিস্তানের বিদায়ের পরই বোলিং কোচ মরনে মরকেলও পদত্যাগ করেছিলেন। এভাবেই পাল্টে গেছে পাকিস্তান ক্রিকেট দলের ব্যবস্থাপনা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *