Ramiz Raja

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় তানভীর আহমেদ পিসিবি চেয়ারম্যান রমিজ রাজার (Ramiz Raja) বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেন। তিনি বলেছেন, রমিজ পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করছে। এরপর রমিজ পাকিস্তানের একটি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তানভীরের নাম না নিয়ে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। রমিজের মতে, চেয়ারম্যান হওয়ার পর থেকে পাল্টে গেছে পাকিস্তান ক্রিকেটের চেহারা।

ভারতের চেয়ে পাকিস্তান দল ভালো!

ক্রিকেটে ভারতকে অনেক পেছনে ফেলেছে পাকিস্তান, হাতেগরম প্রমাণ নিয়ে দাবি Ramiz Raja-র ! 1

পাকিস্তান চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে রমিজ রাজা বলেন, তিনি পাকিস্তানের চেয়ারম্যান হওয়ার পর থেকে এখনও পর্যন্ত পাকিস্তানের সাফল্যের হার ৭৫ শতাংশ। তিনি আরও বলেন, টিম ইন্ডিয়ার সাফল্যের হার ৬৮ শতাংশ। রমিজ রাজা তার বিবৃতিতে বলেন,

“সেপ্টেম্বরে আমি চেয়ারম্যান হওয়ার পর থেকে থেকে এখনও পর্যন্ত আমাদের ক্রিকেটে সাফল্যের হার ৭৫ শতাংশ। আমাদের রেকর্ড বিশ্বের সেরা, আমরা ২৪টি ম্যাচ খেলেছি যার মধ্যে আমরা ১৮টিতে জিতেছি। ভারতের ৬৯ শতাংশ এবং তারা ৩০ থেকে ৩২টি ম্যাচ খেলেছে। ইংল্যান্ডের সাফল্যের হার ৪৫ শতাংশ। আমরা নিউজিল্যান্ডের চেয়ে এগিয়ে। এই সব কিছুই আমাদের ক্রিকেটকে দাঁড় করিয়েছে।”

‘পাকিস্তান দল বিশ্বের সেরা দল’

ক্রিকেটে ভারতকে অনেক পেছনে ফেলেছে পাকিস্তান, হাতেগরম প্রমাণ নিয়ে দাবি Ramiz Raja-র ! 2

পিসিবি চেয়ারম্যান তার বিবৃতিতে আরও বলেছেন, “আমরা যদি আগের পিসিবির মেয়াদের দিকে তাকাই, তবে তাদের সাফল্যের হার ছিল মাত্র ৪৫ শতাংশ। এই মুহূর্তে আমরা মাত্র ৮-৯ মাসে বিশ্বের সেরা দল। ভুলে গেলে চলবে না অন্য দেশের ক্রিকেটের বাজেট পাকিস্তানের চেয়ে ২০ গুণ বেশি হবে। আপনারা নিশ্চয়ই এখন দেখেছেন প্রতিবেশী দেশের মিডিয়া স্বত্ব কতা টাকায় বিক্রি হয়েছে। কিন্তু আমরা খেলায় তাদের পরাজিত করেছি।”

পাকিস্তান দলের হয়ে বড় দাবি রমিজ রাজার

ক্রিকেটে ভারতকে অনেক পেছনে ফেলেছে পাকিস্তান, হাতেগরম প্রমাণ নিয়ে দাবি Ramiz Raja-র ! 3

তাৎপর্যপূর্ণভাবে, রমিজ রাজা তার সাক্ষাৎকারে কোথাও তানভীর আহমেদের বক্তব্যের উল্লেখ বা নাম করেননি। তবে তার বক্তব্য শুনে মনে হচ্ছে যে তিনি তানভীরের অভিযোগ অস্বীকার করছেন এবং প্রমাণ করছেন যে তিনি পাকিস্তানকে ধ্বংস করছে না, বরং দল উন্নতি করছে। রমিজ রাজা তার বিবৃতিতে আরও বলেছেন যে বিশ্বকাপে পাকিস্তান দল ভারতকে পরাজিত করার পর থেকে সারা বিশ্বের সামনে দুর্দান্ত দল হিসেবে আবির্ভূত হয়েছে। রাজা আরও বলেন, “এটা সবাই জানে যে বিশ্বকাপে আমরা যেভাবে ভারতকে হারিয়েছিলাম তারপরে ক্রিকেটের বাজারে যে উত্তাপ এসেছিল তা বিজ্ঞাপনের জন্য দুর্দান্ত। এরপর এই দলের ওপর ভক্তরা আস্থা রাখতে শুরু করে। ইতিহাসে প্রথমবারের মতো আমাদের ৩-৪ জন খেলোয়াড় আইসিসি র‍্যাঙ্কিংয়ে সেরা দশে রয়েছে।”

Leave a comment

Your email address will not be published.