PAK vs NZ: সেমিফাইনাল জিতে উঠে আবেগে ভাসছেন মহম্মদ রিজওয়ান, ফাইনালে কাকে চান? দিলেন বড় বয়ান !! 1

PAK vs NZ: এক সপ্তাহ আগে ছবিটা ছিলো সম্পূর্ণ আলাদা। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে হার। তারপরের ম্যাচে জিম্বাবুয়ের কাছেও পরাজয়। দেশে বিদেশে সমালোচনার ঝোড় উঠেছিলো পাকিস্তান দল’কে নিয়ে। প্রাক্তন পাক কিংবদন্তী’রা বলছিলেন অন্যান্য দলের তুলনায় কতটা পিছিয়ে রয়েছে পাকিস্তান। অনেকে তো ক্যানবেরা থেকে করাচি বিমানবন্দরের টিকিট কেটে ফেলতেও উপদেশ দিয়ে ফেলেছিলেন পাকিস্তান দল’কে। সব সমালোচনা, সব নিন্দার জবাব দিয়ে আজ নিউজিল্যান্ড’কে শেষ চারের যুদ্ধে হারিয়ে ফাইনালের পথে মহম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি’রা । ফিটনেস, চোট, ফর্ম সব কিছু নিয়ে দলের খেলোয়াড়দের অবিরাম আক্রমণ করা হয়েছে দেশের সংবাদমাধ্যমে, সমাজমাধ্যমে। সব কিছুর জবাব দিতে পেরে তৃপ্ত ইমরান খান, ওয়াসিম আক্রমের উত্তরসূরী’রা। সেমিফাইনালের আগেই মহম্মদ রিজওয়ানের ব্যাটিং নিয়ে সমালোচনায় মুখর হয়েছিলেন শাহীদ আফ্রিদির মত প্রাক্তনেরা। বিশ্বকাপের শেষ ৫ ম্যাচে কোনো বড় রান ছিলো না তাঁর ব্যাটে। সেই শৃঙ্খল থেকেও নিজেকে মুক্ত করে ৪৩ বলে ৫৭ রানের ঝকঝকে ইনিংস খেলে ম্যাচের সেরা হয়ে মহম্মদ রিজওয়ান বোঝালেন আইসিসি ক্রমতালিকায় এক নম্বর স্থান থেকে সরে গেলেও মরচে পড়েনি তাঁর ব্যাটিং দক্ষতায়।

বোলিং অস্ত্রে সপ্তম স্বর্গে পাকিস্তান, গন্তব্য মেলবোর্ন-

Team Pakistan | Image: Gettyimages
Team Pakistan registered a brilliant win against New Zealand in the semifinal of T20 World Cup 2022

সেমিফাইনালের যুদ্ধ হাড্ডাহাড্ডি হবে ভেবেছিলেন সবাই। সিডনি’তে প্রথমে ব্যাট করে দল সেই দল ম্যাচ জেতে বেশী। সেই ইতিহাস মাথায় রেখেই সম্ভবত ব্যাটিং নিয়েছিলেন কেন উইলিয়ামসন। কিন্তু ব্যাট করতে নেম প্রথমেই শাহীন শাহ আফ্রিদি নামে এক বাধার সম্মুখীন হতে হয় ব্ল্যাক ক্যাপস দের। ইনিংসের তৃতীয় বলেই আউট হন ফিন অ্যালেন। দ্রুত ফিরে যান ডেভন কনওয়ে আর গ্লেন ফিলিপস’ও। তারপর ড্যারিল মিচেল’কে সঙ্গে নিয়ে নিউজিল্যান্ড ইনিংসের হাল ধরেন অধিনায়ক উইলিয়ামসন। তিনি অ্যাঙ্করের ভূমিকায় ৪২ বলে ৪৬ রান করে শাহীনের বলেই আউট হন। ড্যারিল মিচেলের ৩৫ বলে ৫৬ এবং জেমস নীশমের ১২ বলে ১৬ রানের সাহায্যে নিউজিল্যান্ড করে ১৫২ রান। জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’তে দ্রুত রান তোলার চেষ্টা করতে থাকেন বাবর-রিজওয়ান জুটি। ১০৫ রানের ওপেনিং জুটি তৈরি করার পর প্রথম আউট হন বাবর। তিনি ৪২ বলে ৫৩ করেন। অর্ধশতক করেন রিজওয়ান’ও। ৪৩ বলে ৫৭ করে ম্যাচের সেরা হয়েছেন তিনি। শেষমেশ হ্যারিস রউফের ৩০ রানে ভর দিয়ে কিউইদের ৭ উইকেটে হারিয়ে ফাইনালে পাকিস্তান। সাতদিন আগেও যাঁদের করাচি বিমানবন্দরে পাঠাচ্ছিলেন অনেকে, আজ তাঁদের’ই মেলবোর্নের টিকিট কনফার্ম করতে দেখছেন তাঁরা। কঠিন ম্যাচ জিতে তৃপ্ত মহম্মদ রিজওয়ান সাক্ষাৎকারে প্রকাশ করলেন মনের ভাব।

ফাইনালে কে হবে প্রতিপক্ষ?পছন্দ জানালেন রিজওয়ান-

Mohammad Rizwan | image: Twitter
Mohammad Rizwan wants an IND vs PAK final on sunday.

ম্যাচ জিতে হাসিমুখে মাঠেই সাক্ষাৎকার দিয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক। ভারতীয় সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের তরফে তাঁকে জিজ্ঞাসা করা হয়, ভারত না ইংল্যান্ড কার বিপক্ষে ফাইনাল খেলতে চাইবেন রিজওয়ান? প্রথমে ভারত ও ইংল্যান্ডের মধ্যে কাউকে বেছে নিতে না চাইলেও পরে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান’কে রিজওয়ান বলেন, “টেস্টে যেরকম অ্যাসেজ সিরিজ হয়, বলা হয় ক্রিকেটবিশ্বের অন্যতম শ্রেষ্ঠ প্রতিদ্বন্দ্বিতা, ভারত বনাম পাকিস্তান নিয়ে উত্তাপ তো আরও বেশী থাকে। সেই ম্যাচটা যদি ফাইনালে হয় শুধু আমরা কেনো গোটা দুনিয়ার মানুষ খুশি হবে। ” মেলবোর্নে পাকিস্তান’কে হারিয়েই নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করেছিলো ‘টিম ইন্ডিয়া।’ ভারত নিজেদের সেমিফাইনাল ম্যাচে আগামীকাল খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। আরও একটা ভারত বনাম পাকিস্তান ফাইনাল হতে চলেছে কিনা, জানা যাবে তার পরেই।

Leave a comment

Your email address will not be published.