PAK vs ENG: আখতারের ট্রলের যোগ্য জবাব দিলেন মহম্মদ শামি, ফাইনালের ফল সামনে আসতেই ট্যুইটারে নারদ-নারদ !! 1

PAK vs ENG: ২০২২ টি-২০ বিশ্বকাপের যবনিকা পতন হলো আজ। ইংল্যান্ড না পাকিস্তান? কার হাতে উঠতে চলেছে মহামূল্যবান শিরোপা? আগ্রহ নিয়ে তাকিয়ে ছিলো গোটা ক্রিকেটবিশ্ব। ২০০৯ সালের চ্যাম্পিয়ন বনাম ২০১০ সালের খেতাবজয়ী’র লড়াই দেখতে মুখিয়ে ছিলো মেলবোর্ন। গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে হেরে বাইরে বিশ্বকাপের বাইরে চলে গিয়েছিলো পাকিস্তান। সেখান থেকে অবিশ্বাস্য কামব্যাক করেছে তারা। নেদারল্যান্ডস দক্ষিণ আফ্রিকা’কে হারানোয় যে লাইফলাইন পেয়েছিলেন শাহীন শাহ আফ্রিদি’রা, তা কাজে লাগিয়ে শিরোপা জিততে নিজেদের সর্বস্ব দিলেন বাবর আজম’রা। এই মেলবোর্নেই ইংল্যান্ড’কে হারিয়ে একদিনের বিশ্বকাপ ঘরে তুলেছিলেন ইমরান খান, ওয়াসিম আক্রম’রা। বাবর আজম, মহম্মদ রিজওয়ান’রা চেয়েছিলেন সেই সুদিন ফেরাতে। কিন্তু পারলেন না তাঁরা। এক ধাপ দূরেই থেমে গেলো স্বপ্নের দৌড়। পাকিস্তান’কে হারিয়ে টি-২০ বিশ্বকাপ জিতলো ইংল্যান্ড। বড় ম্যাচের মসীহা বেন স্টোকসের ছোঁওয়াতেই দ্বিতীয় দল হিসেবে দ্বিতীয় টি-২০ বিশ্বকাপ নিজেদের ঘরে তুললো তারা। বাইশ গজের লড়াই ফুরোতেই এবার ট্যুইটারে লড়াই লেগেছে ভারত ও পাকিস্তানের দুই বোলিং সুপারস্টার, মহম্মদ শামি আর শোয়েব আখতারের।

ভারতের হারে কটাক্ষ করেছিলেন শোয়েব-

Shoaib Akhtar | image: twitter
Shoaib Akhtar slammed Indian bowlers on Twitter after their loss against England.

ভারত’কে নিয়ে মাঝেমধ্যেই নানা মন্তব্য করে শিরোনামে জায়গা করে নেওয়া একপ্রকার স্বভাবে পরিণত করে ফেলেছেন শোয়েব আখতার। পাকিস্তান যখন বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মুখে ছিলো তখন ভারত’কে কটাক্ষ করে তিনি বলেছিলেন,“আমরা এখন ফিরছি, ভারত পরের সপ্তাহে হেরে ফিরে আসবে।” পরে পাকিস্তান টুর্নামেন্টে কামব্যাক করায় সুর বদলেছিলেন তিনি। সেমিফাইনালে ভারতের হারের পর ভারতীয় বোলারদের তীব্র আক্রমণ করেন শোয়েব। তাঁদের ‘একমাত্রিক’ তকমা দেন। বলেন “পিচের সাহায্য না পেলে বল করতে পারেন না ভারতের বোলার’রা।” এমনকি পাকিস্তান ফাইনালে নামার আগে ইংল্যান্ড’কে হুঁশিয়ারী দিতে গিয়েও ভারত’কে টেনে এনে কটাক্ষ করেন তিনি। বলেন, “আমাদের বোলার’রা ভারতের মত নয়। সহজ হবে না জয়ের রাস্তা।” বারবার অহেতুক ভারত’কে কটাক্ষ করা নিয়ে আগেও নেটিজেনদের রোষের মুখে পড়েছেন শোয়েব। এবার সেই তালিকায় যুক্ত হলেন স্বয়ং মহম্মদ শামি।

দুই বোলারের বার্তালাপ-

Shami and Shaheen | image: twitter
India’s ‘pace ace’ Mohammad Shami gave bowling tips to Pakistan’s Shaheen Shah Afridi before India vs Pakistan match

মেলবোর্নে পাকিস্তান হারতে দুঃখ পেয়েছেন শোয়েব আখতার। নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে তাই পোস্ট করেছেন একটি ভগ্ন হৃদয়ের ছবি। দিনের পর দিন ধরে ভারতের হার দেখে নানা কটাক্ষ ছুঁড়ে দিতেন আখতার। আজ পাকিস্তানের হারের পর তাঁর পোস্ট দেখে নিজেকে ধরে রাখতে পারেন নি শামি। এতদিনের সব অপমানের জবাব দিয়েছেন মাত্র কয়েক শব্দে। পাক দল’কে কোন রকম অপমানের রাস্তায় জান নি তিনি। শোয়েবের ট্যুইটের উত্তরে কেবল লিখেছেন, “দুঃখিত ভাই! একেই কর্মা বলে।” সাথে জুড়ে দিয়েছেন কয়েকটি ভাঙা হৃদয়ের ইমোজি। অন্যের ব্যর্থতা’র দিকে আঙুল তুলে কটু মন্তব্য করলে নিজের বেলাতেও যে কেবল ব্যর্থতা জোটে তা পাক পেস কিংবদন্তী’কে মনে করিয়ে দিয়েছেন এই সময়ের ভারতের অন্যতম সফল ফাস্ট বোলার।

দেখুন সেই ট্যুইট বার্তালাপ’টি-

Leave a comment

Your email address will not be published.