ODI
Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

ODI Record: ক্রিকেট ইতিহাসে অনেক বড় বড় ঘটনা ঘটেছে যা প্রায়সময়ই কান পাতলেই শোনা যায়। একটা সময় ছিল যখন শুধুমাত্র টেস্ট ফর্ম্যাটেই  খেলাটি হত। সেই সময় সীমিত ওভারে খেলার কোন চিহ্নই ছিল না। কিন্তু বর্তমান যুগে টেস্টের চেয়ে ছোট ফর্ম্যাটকেই বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। দিনের দিন শেষ হয়ে যাওয়া এই খেলার প্রতি ভক্তদের ভালোবাসা দিন দিন বাড়ছে।

আইসিসিও এখন পঞ্চাশ ওভারের ফর্ম্যাটের দিকে বেশি মনোযোগ দিচ্ছে এবং ক্রিকেটাররাও এটাকে দারুণভাবে উপভোগ করছেন। অনেক সময় খেলোয়াড়রা এই ফর্ম্যাটে এমন রেকর্ড তৈরি করে যা ভাঙা খুব কঠিন হয়ে পড়ে। বর্তমানে, এমন কিছু দল রয়েছে যেগুলি খুবই শক্তিশালী এবং এই দলগুলির যে কোনও ধরণের রেকর্ড করার ক্ষমতা রয়েছে। এবার এমন ৪টি এমন দল সম্পর্কে আলোচনা করা হবে যাদের ওয়ানডে ফর্ম্যাটে ৫০০-এর বেশি রান করার সম্ভাবনা রয়েছে।

ইংল্যান্ড ক্রিকেট দল

ODI Record: বিশ্ব ক্রিকেটের এই চারটি দল ওয়ানডে ক্রিকেটে ৫০০-র বেশি রান করতে পারে! দেখে নিন তালিকায় জায়গা পেলেন কারা 1

গত শুক্রবার নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ছিল। এই ম্যাচে ইংলিশ দল এমন রেকর্ড গড়েছে যা আজ পর্যন্ত কোন দল করতে পারেনি। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দল ৪৯৮ রান তোলে। এই স্কোর করে ইংলিশ দল ওডিআই ক্রিকেটে ইতিহাস তৈরি করে। এই রানটা করে নিজেদের পুরনো রেকর্ড ভেঙে দিল ইংলিশ দল। এর আগে তারা ২০১৮ সালে নটিংহামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬ উইকেটে ৪৮১ রান করেছিল। এবার নেদারল্যান্ডসের বিপক্ষে ৫০০ রান থেকে মাত্র ২ রান দূরে শেষ করে ইংরেজরা। ইংল্যান্ড যে কীর্তি করেছে তা দেখে বললে ভুল হবে না যে পাঁচশোর বেশি রান করার ক্ষমতা আছে। কারণ এই দলে জেসন রয়, লিয়াম লিভিংস্টোন, জস বাটলার এবং ডেভিড মালানের মতো বিস্ফোরক ব্যাটসম্যান রয়েছে, যারা অল্প বলেই বড় রান করতে জানে।

Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.