ফ্রেঞ্চাইজিদের বড়ো ধাক্কা, ইংল্যান্ডের পর এখন এই দেশের খেলোয়াড়রাও বাড়াতে পারেন আইপিএল ২০২১ থেকে দূরত্ব

আইপিএল ২০২১ এর বাকি ৩১টি ম্যাচের আয়োজন সেপ্টেম্বরে আয়োজিত করার কথা বলা হচ্ছিল। বিসিসিআই লোকসানের পূরণ করার জন্য আইপিএল ২০২১ এর বাকি থাকা ম্যাচগুলো আয়োজন করার জন্য নিজেদের সমস্ত জোর লাগিয়ে দিচ্ছে। কিন্তু এর মধ্যেই একটি বড় খবর সামনে আসছে।
তথ্যের মোতাবেক ইংল্যান্ডের খেলোয়াড়দের পর এই দেশের খেলোয়াড়রাও আইপিএল থেকে দূরত্ব বাড়ানোর কথা ভাবছে। এর সঙ্গে এই তালিকায় এখন আরও একটি দেশের খেলোয়াড়দের নাম দেখে আইপিএল ফ্রেঞ্চাইজিগুলো ধাক্কা খেয়েছে। এই ব্যাপারেই এই প্রতিবেদনে আমরা সেই দেশের খেলোয়াড়দের ব্যাপারে জানাব যারা বাকি ম্যাচ থেকে দূরত্ব তৈরি করার কথা ভেবেছেন।

আইপিএল থেকে নিজেদের আলাদা করতে পারে নিউজিল্যান্ডের খেলোয়াড়রা

ফ্রেঞ্চাইজিদের বড়ো ধাক্কা, ইংল্যান্ডের পর এখন এই দেশের খেলোয়াড়রাও বাড়াতে পারেন আইপিএল ২০২১ থেকে দূরত্ব 1

প্রসঙ্গত যে নিউজিল্যান্ড ক্রিকেট দলকে সেপ্টেম্বরে পাকিস্তানের সফর করতে হবে। যেখানে তাদের তিন ম্যাচের ওয়ানডে আর পাঁচটি টি-২০ ম্যাচের সিরিজ খেলতে হবে। একটি ব্যক্তিগত ওয়েবসাইটের খবরের মোতাবেক যদি আইপিএলের বাকি থাকা ম্যাচের আয়োজন সেপ্টেম্বরে হয়, তো নিউজিল্যান্ডের খেলোয়াড়রা এই লীগে অংশ নেবেন না। ট্রেন্ট বোল্ট আর কেন উইলিয়ামসন সহ নিউজিল্যান্ডের খেলোয়াড়রা আইপিএলে আলাদা আলাদা দলের হয়ে খেলেন। যদি কিউয়ি খেলোয়াড়রা নিজেদের আইপিএল থেকে সরিয়ে নেন তো এটা ফ্রেঞ্চাইজিগুলির জন্য কোনো বড়ো ধাক্কার চেয়ে কম কিছু হবে না। সবচেয়ে বড়ো ধাক্কা সানরাইজার্স হায়দ্রাবাদ খেতে পারে, কারণ তাদের দলের নেতৃত্ব কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে রয়েছে।

সেপ্টেম্বরে করা হতে পারে আইপিএল আয়োজন

ফ্রেঞ্চাইজিদের বড়ো ধাক্কা, ইংল্যান্ডের পর এখন এই দেশের খেলোয়াড়রাও বাড়াতে পারেন আইপিএল ২০২১ থেকে দূরত্ব 2

সেপ্টেম্বর মাসেই আইপিএলের জন্য উইন্ডো খালি রয়েছে, কারণ এরপর টি-২০ বিশ্বকাপ আয়োজিত হবে। সেই সঙ্গে সমস্ত দলগুলোর আন্তর্জাতিক ক্যালেন্ডারও যথেষ্ট ব্যস্ত থাকবে, যে কারণে আইপিএলের বাকি থাকা ম্যাচ করানো একদমই সম্ভব হবে না। তবে এখনও পর্যন্ত নিউজিল্যান্ডের খেলোয়াড়দের তরফে এই ব্যাপারে কোনো প্রতিক্রিয়া আসেনি, কিন্তু এটা পরিস্কার হয়ে গিয়েছে যে যদি নিউজিল্যাণ্ডের খেলোয়াড়রা পাকিস্তান সফরকে প্রাথমিকতা দেন তো তাদের আইপিএল খেলার সম্ভাবনা না এর সমান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *