শুধু গতিতেই কিছু হয় না! উমরান মালিককে নিয়ে চরম কটাক্ষ শাহীন আফ্রিদির 1

জম্মু ও কাশ্মীরের ফাস্ট বোলার উমরান মালিক (Umran Malik) আইপিএল ২০২২ (IPL 2022)-এর পর বিশ্ব ক্রিকেটে তার গতি নিয়ে তোলপাড় সৃষ্টি করেছেন। উমরান মালিকের কীর্তি এখন ক্রিকেট বিশ্বের প্রতিটি ভক্তই জানেন। এই বছর, সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) হয়ে খেলার সময় তিনি ধারাবাহিকভাবে ১৫০ কিলোমিটার বেগে বোলিং করে সবাইকে মুগ্ধ করেছেন। কিন্তু এরই মধ্যে উমরানকে নিয়ে কটাক্ষ করেছেন পাকিস্তান ক্রিকেট দলের ফাস্ট বোলার শাহীন আফ্রিদি (Shaheen Afridi)।

উমরান মালিককে নিয়ে শাহীন আফ্রিদির বক্তব্য

শুধু গতিতেই কিছু হয় না! উমরান মালিককে নিয়ে চরম কটাক্ষ শাহীন আফ্রিদির 2

উমরান মালিকের ফাস্ট পেস বোলিংই তার পরিচয়। এর মাধ্যমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিশ্বমানের ব্যাটসম্যানদের হার মানিয়েছেন তিনি। শুধু তাই নয়, আইপিএল ২০২২-এ সর্বোচ্চ ১৫০ কিমির বেশি গতিতে বোলিং করার রেকর্ডটিও উমরান মালিকের নামে রয়েছে, যখন টুর্নামেন্টে অনেক আন্তর্জাতিক ফাস্ট বোলার জড়িত ছিলেন। এত কিছুর পরও ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিপক্ষে সিরিজ শুরুর আগে আয়োজিত সংবাদ সম্মেলনে উমরান মালিককে কটাক্ষ করেন শাহীন আফ্রিদি। তিনি বলেছেন, “আপনার যদি লাইন, লেংথ এবং সুইং না থাকে তবে গতি কোন ব্যাপার না।”

উমরান মালিককে দেখা যাবে IND vs SA সিরিজে

শুধু গতিতেই কিছু হয় না! উমরান মালিককে নিয়ে চরম কটাক্ষ শাহীন আফ্রিদির 3

আইপিএল ২০২২-এ তার অসামান্য পারফরম্যান্সকে পুরস্কৃত করে, ভারতীয় ক্রিকেট বোর্ড নির্বাচকরা ৯ জুন থেকে শুরু হওয়া আসন্ন ভারত (India) বনাম দক্ষিণ আফ্রিকা (South Africa) ৫-ম্যাচের সিরিজের জন্য উমরান মালিককে বেছে নিয়েছে। এ বছর ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়েছেন উমরান। এই প্রথম ভারতীয় জাতীয় দলের অংশ হলেন উমরান। এই সিরিজে অভিজ্ঞ খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে।

২৩ অক্টোবর বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান

শুধু গতিতেই কিছু হয় না! উমরান মালিককে নিয়ে চরম কটাক্ষ শাহীন আফ্রিদির 4

এর সাথে, আমরা আপনাকে জানিয়ে রাখি যে ২০১২ সাল থেকে ভারত (India) ও পাকিস্তানের (Pakistan) মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। কিন্তু উভয় দেশই আইসিসি টুর্নামেন্ট বা বহুজাতিক টুর্নামেন্টে একে অপরের বিরুদ্ধে খেলে। শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য এশিয়া কাপে পরবর্তীতে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। যদিও এ বিষয়ে সূচি প্রকাশ করা হয়নি। তবে এর পরে, এই বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) ২০২২-এ ভারত-পাকিস্তান ২৩ অক্টোবর একে অপরের বিরুদ্ধে মাঠে নামবে। এই ম্যাচে আমরা শাহীন আফ্রিদি ও উমরান মালিকের জুগলবন্দিও দেখতে পেতে পারি।

Leave a comment

Your email address will not be published.