শুধু টি২০ আন্তর্জাতিক নয়, বিরাট কোহলির থেকে ওয়ানডে অধিনায়কত্ব নেবেন এই সুপারস্টার 1

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন বিরাট কোহলি। তিনি ইতিমধ্যে এটি ঘোষণা করেছেন, তবে এখন খবর আসছে যে আগামী কয়েক দিনের মধ্যে রোহিত শর্মাকে টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডে দলের অধিনায়কত্ব দেওয়া হবে। জানা গেছে, আগামী সপ্তাহে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে নির্বাচক কমিটি। ভারতীয় নির্বাচক কমিটি শুধুমাত্র নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজের জন্যই দল বেছে নেবে না, রোহিতকে ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব দেওয়া হতে পারে।

Rohit Sharma Hails Virat Kohli's "Great Achievement" As India Skipper Wins  Two Top Honours At ICC Awards | Cricket News

কোহলি অতীতে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন, কিন্তু এখন তার হাত থেকে ওয়ানডে দলের অধিনায়কত্বও রোহিতের হাতে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ইনসাইড স্পোর্টের খবর অনুযায়ী, বোর্ডের সিনিয়র সদস্যরা মনে করেন যে টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে আলাদা অধিনায়ক থাকলে কাজ হবে না। কোহলি টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন, তবে তিনি এখনও ভারতীয় দলের ওডিআই অধিনায়ক, তবে সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার পারফরম্যান্স বিসিসিআই এবং নির্বাচকদের উদ্বিগ্ন করেছে। ২০২৩ সালে ভারতে ওডিআই বিশ্বকাপ এবং ২০২২ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে, বিসিসিআই বিশ্বাস করে যে উভয় ফরম্যাটেই আলাদা অধিনায়ক থাকার কোনও মানে নেই এবং টি-টোয়েন্টি এবং ওয়ানডে ফর্ম্যাটে একই অধিনায়কের পক্ষে।

Why Did Virat Kohli Leave Out Rohit Sharma, One Day After Saying He Would  Open?

বিসিসিআইয়ের একজন সিনিয়র আধিকারিক বলেছেন যে, “৩ ফর্ম্যাটে ৩ অধিনায়ক থাকা অনেক বিভ্রান্তি তৈরি করবে। আমরা চাই ধারণা এবং দিকটি মসৃণভাবে এগিয়ে যাক। আমরা মনে করি যে ভারতীয় দলের ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে শুধুমাত্র একজন অধিনায়ক থাকা উচিত এবং বর্তমান পরিকল্পনায় রোহিত শর্মা একটি ভাল বিকল্প। পরবর্তী বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা।” এই মাস থেকে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে ৩টি টি-টোয়েন্টি এবং ২টি টেস্ট ম্যাচের সিরিজ শুরু হবে। ১৭ নভেম্বর জয়পুরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর পর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি ১৯ নভেম্বর রাঁচিতে এবং তারপর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি ২১ নভেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে। প্রথম টেস্ট ২৫ থেকে ২৯ নভেম্বর কানপুরে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি ৩ থেকে ৭ ডিসেম্বর মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published.