no-vip-security-will-be-given-to-the-guests for wc 2023

২০২৩ সাল মানেই ক্রিকেটের মরশুম। এ বছর একের পর এক টুর্নামেন্ট খেলতে দেখা যাচ্ছে ক্রিকেট বিশ্বের এক একটি দেশকে। এমনকি এ বছরেই অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট, ক্রিকেট বিশ্বকাপ (WC 2023) এবং ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে এই টুর্নামেন্ট। ২০২৩ বিশ্বকাপের জন্য আর ৩ মাস রয়েছে বাকি। ৪৬ দিন ধরে এই বিশ্বকাপ চলবে, দশটি দলের মধ্যে ৪৮ টি ম্যাচ খেলা হবে। এই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরু হয়েছে এবং স্টেডিয়ামের কাজও চলছে। দশটি দল নিশ্চিত হয়েছে ওয়ানডে বিশ্বকাপের জন্য। ভারত ছাড়াও ট্রফি জয়ের বড় দাবীদার মনে করা হচ্ছে একটি দলকে। ওডিআই বিশ্বকাপের এটি ১৩ তম আসর, ৫ই অক্টোবর থেকে ১৯ শে নভেম্বর পর্যন্ত এই ম্যাচগুলি খেলা হবে।

Read More: Asia Cup 2023: হার নিশ্চিত টিম ইন্ডিয়ার, বাংলাদেশের বিরুদ্ধে খাটবে না কোন টোটকা !!

ভারতে VIP নিরাপত্তা চাই পাকিস্তানের

Pakistan team, wc 2023
Pakistan Cricket Team | Image: Getty Images

এই টুর্নামেন্টে মোট ১০ টি দল অংশ নেবে। ৪৬ দিন ধরে এই টুর্নামেন্টটি চলবে। বিশ্বকাপের জন্য বিসিসিআই ১০ টি ভেন্যু বেছে নিয়েছে। তবে এরই মধ্যে পাকিস্তান ভারতের উপর অনেকটাই ক্ষুব্ধ রয়েছে। প্রথমত পাকিস্তান দল বিশ্বকাপ খেলতে ভারতে না আসার আর্জি জানায়, কিন্তু শেষমেষ তারা ভারতে বিশ্বকাপ খেলতে আসবে। তবে, তারা ভারতের কাছে উচ্চ পর্যায়ের নিরাপত্তা দাবি করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভারতের মতন পাকিস্তানও ভারতের নিরাপত্তা সংস্থাকে বিশ্বাস করে না। এমন পরিস্থিতিতে এখন পাকিস্তানকে যোগ্য জবাব দিয়ে তাদের আশা ভঙ্গ করেছে ভারত সরকার।

বিশ্বকাপে অষ্টম বারের জন্য মুখোমুখি ভারত-পাক

IND vs Pak , wc 2023
IND vs PAK | Image: Getty Images

আসলে, ভারতের পররাষ্ট্র মন্ত্রক স্পষ্ট বলে দিয়েছে যে বিশ্বকাপে (WC 2023) পাকিস্তান ক্রিকেট দলকে কোনও বিশেষ ট্রিটমেন্ট দেওয়া হবে না। শুক্রবার বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি জানিয়েছেন যে এই মেগা টুর্নামেন্টে অংশগ্রহণকারী অন্যান্য দেশের মতোই পাকিস্তানকে বিবেচনা করা হবে। অর্থাৎ বাবর আজমের নেতৃত্বাধীন দলকে কোনো ভিআইপি সুবিধা দেওয়া হবে না। তাদের সব দাবি ভারতে পূরণ হবে না। তার দলের জন্য আরও ভাল নিরাপত্তার জন্য পাকিস্তানের দাবি সম্পর্কে, অরিন্দম বাগচি বলেছিলেন যে এই প্রশ্নটি আমাদের নিরাপত্তা সংস্থা এবং আয়োজকদের জিজ্ঞাসা করা উচিত। সম্প্রতি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোর নিরাপত্তার বিষয়ে মন্তব্য করার জন্য বাগচি বলেন, “আমি আশা করি একটি ভালো ম্যাচ হবে এবং তিনি (বিলাওয়াল ভুট্টো) যুদ্ধের মতন বিষয়টি দেখালেও, তবে এটি কোনো যুদ্ধ নয়।” বিশ্বকাপ ২০২৩’এ ১৪ অক্টোবর গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ভারত-পাক (IND vs PAK) ম্যাচ।

Read More: WC 2023: শেষমেশ শিখর ধাওয়ান হয়ে গেলেন টিম ইন্ডিয়ার সিলেক্টর, বেছে নিলেন দলের নয়া ‘চার’ নম্বর ব্যাটসম্যান !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *