India vs South Africa T-20 Series এর আগে খেলোয়াড়দের জন্য এল খুশির খবর, BCCI সচিব করলেন এই বড় ঘোষণা 1

আইপিএল ২০২২ এখন তার সমাপ্তির দিকে চলে এসেছে। এই পয়সাবহুল টুর্নামেন্টে এখন শুধুমাত্র ফাইনাল ম্যাচই বাকি রয়েছে। আইপিএল শেষ হওয়ার দ্রুত পরেই ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজ শুরু হবে। এই সিরিজ আগামী ৯ জুন থেকে খেলা হবে। এই সিরিজের জন্য দুই দেশেরই ক্রিকেট বোর্ড তাদের দল ঘোষণা করে দিয়েছে। ভারতের হয়ে এই সিরিজে অধিনায়কত্ব করবেন কেএল রাহুল। এর মধ্যে বিসিসিআই সিরিজ নিয়ে একটি বড় ঘোষণা করে দিয়েছে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে থাকবে না বায়ো-বাবল

India vs South Africa T-20 Series এর আগে খেলোয়াড়দের জন্য এল খুশির খবর, BCCI সচিব করলেন এই বড় ঘোষণা 2

আইপিএল শেষ হওয়ার দ্রুত পরেই ভারত আর দক্ষিণ আফ্রিকা নিজেদের মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। এই সিরিজে দুই দলের খেলোয়াড়দের উপর বায়ো-বাবলের নিষেধাজ্ঞা থাকবে না। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের সচিব জয় শাহ এই ব্যাপারে নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, করোনা মহামারীর ২ বছরের পর এই প্রথমবার ভারতীয় দল বায়ো-বাবল পরিবেশে থাকবে না। কোভিড-১৯ মহামারীর পর থেকে ভারতীয় দল প্রত্যেকবার দ্বিপাক্ষিক সিরিজে বায়ো-বাবল সুরক্ষার মধ্যে থেকেই খেলেছে।

ভারতে কোভিড পরিস্থিতির উন্নতি

India vs South Africa T-20 Series এর আগে খেলোয়াড়দের জন্য এল খুশির খবর, BCCI সচিব করলেন এই বড় ঘোষণা 3

ভারতে বর্তমানে কোভিড-১৯ মহামারীর পরিস্থিতি গত কিছু মাসে বড় মাত্রায় উন্নতি হয়েছে। এই অবস্থায় বিসিসিআই বায়ো-বাবলকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে খেলোয়াড়দের করোনা টেস্ট টাইম টু টাইম হতে থাকবে। আইপিএল ২০২২ এও প্রত্যেক দলের আলাদা আলাদা বায়ো-বাবল ছিল, যেখানে প্রবেশ করার জন্য তিনদিনের কোয়ারেন্টাইন থাকতে হত। এই বায়ো-বাবল খেলোয়াড়দের মানসিক এবং শারীরিক ফিটনেসের উপর প্রভাব ফেলত।

তবে পুরো মরশুমে পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল আর এই টুর্নামেন্ট প্রায় সফল হয়ে গিয়েছে, যার মধ্যে এখন শুধু ফাইনাল ম্যাচই বাকি রয়েছে। এর আগে বিসিসিআই সচিব টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে জানিয়েছেন বায়-বাবলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে সরানো হবে। পাঁচ ম্যাচের এই সিরিজ ৯ জুন থেকে শুরু হয়ে ১৯ জুন পর্যন্ত চলবে। পাঁচটি আলাদা আলাদা শহরে এই টি-২০ সিরিজের পাঁচটি ম্যাচের আয়োজন করা হয়েছে আর প্রত্যেক শহরে পৌঁছনোর পর খেলোয়াড়দের করোনা টেস্ট করাতে হবে।

টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল

No bio-bubble for India's home series against South Africa, says report FGN  News | FGN News

কেএল রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, দীপক হুড্ডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চহেল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং আর উমরান মালিক।

Leave a comment

Your email address will not be published.