বিশ্বকাপে ভরাডুবির পর ওয়েস্টইন্ডিজ দলের অধিনায়কত্ব ছাড়ছেন নিকোলাস পুরান, নতুন অধিনায়ক হবেন এই প্লেয়ার !! 1

বর্তমানের ওয়েস্ট ইন্ডিজ দলে সফলতার থেকে ব্যর্থতার গল্প বেশি, দুই বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবছর টি টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে কোয়ালিফাই করতেই ব্যর্থ হয়েছে। একেরপর এক সিরিজে মিলেছে পরাজয়, দলে হয়েছে একাধিক পরিবর্তন তবুও দলের উন্নতি হয়নি বিগত ৩-৪ বছর, অবশেষে দলের অধিনায়ক নিকোলাস পুরান (Nicholas Pooran) তার অধিনায়কের পদ প্রত্যাখ্যান করে দিলেন।

অধিনায়ক হিসেবে ব্যর্থ পুরান

বিশ্বকাপে ভরাডুবির পর ওয়েস্টইন্ডিজ দলের অধিনায়কত্ব ছাড়ছেন নিকোলাস পুরান, নতুন অধিনায়ক হবেন এই প্লেয়ার !! 2

বছরের শুরুতেই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা করে দেন কিরন পোলার্ড, তিনি ছিলেন প্রাক্তন উইন্ডিজ অধিনায়ক, ঠিক তারপরেই দলের ভার গ্রহণ করেন নিকোলাস পুরান। অধিনায়ক হিসেবে সম্পূর্ণ ব্যর্থ নিকোলাস, তার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ১৫ টি ওডিআইয়ের মধ্যে মাত্র চারটি এবং ১৫ টি টি-টোয়েন্টির মধ্যে চারটি জিতেছে। এমনকি দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের কাছে পরাজিত হয়ে যায় এবং আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায়।

অধিনায়কত্ব ছাড়ছেন পুরান

বিশ্বকাপে ভরাডুবির পর ওয়েস্টইন্ডিজ দলের অধিনায়কত্ব ছাড়ছেন নিকোলাস পুরান, নতুন অধিনায়ক হবেন এই প্লেয়ার !! 3

বিশ্বকাপে পরাজয়ের পর দলের হাল ও অধিনায়কত্ব নিয়ে মুখ খুলেছেন পুরান, তিনি এবিষয়ে মন্তব্য করে বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশাল হতাশার পর থেকে আমি অধিনায়কত্ব নিয়ে অনেক চিন্তাভাবনা করেছি, আমি অত্যন্ত গর্বের সাথে এই ভূমিকাটি নিয়েছিলাম, এবং আমি দলকে সবকিছু দিয়েছি।  আশা করি শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের ফল দিয়ে আমাদের বিচার করা হবে না। আগামী দিনে দল নিয়ে যা বিশ্লেষণ হবে তাতে আমি থাকব। মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ ছাড়া আমাদের কোনও ম্যাচ নেই। তাই ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেটের হাতে অনেকটা সময় থাকছে পরবর্তী নেতা বেছে নেওয়ার।”

দলের নতুন অধিনায়ক

বিশ্বকাপে ভরাডুবির পর ওয়েস্টইন্ডিজ দলের অধিনায়কত্ব ছাড়ছেন নিকোলাস পুরান, নতুন অধিনায়ক হবেন এই প্লেয়ার !! 4

এ  সম্মন্ধে মন্তব্য করো তিনি আরও বলেছেন যে,”আমি হাল ছেড়ে দিচ্ছি না। এখনও দল সম্পর্কে প্রচুর চিন্তাভাবনা রয়েছে। দলের কাছে আমি দায়বদ্ধ। আমি এবার দলের অভিজ্ঞ ক্রিকেটারের ভূমিকা পালন করতে চাই, দলকে কিভাবে উন্নত করা যায় সেবিষয়েও খিয়াল রাখবো এবং দেশকে কতটা কী দিতে পারি, সে দিকে নজর দিতে চাই।” দলের নতুন অধিনায়ক হবেন রভম্যান পাওয়েল (Rovman Powell)।

ব্যাট হাতেও ব্যর্থ নিকোলাস পুরান

বিশ্বকাপে ভরাডুবির পর ওয়েস্টইন্ডিজ দলের অধিনায়কত্ব ছাড়ছেন নিকোলাস পুরান, নতুন অধিনায়ক হবেন এই প্লেয়ার !! 5

পুরানের নিজের ফর্ম সাম্প্রতিক সময়ে উদ্বেগের বিষয়। তিনি T20I তে তার শেষ ১০ ইনিংসে মাত্র ৯৪ রান করেছেন এবং টি টোয়েন্টি বিশ্বকাপে কেবলমাত্র ২৫ রান বানাতেই সক্ষম হয়েছিলেন তিনি, ৫২ ওডিআই ম্যাচে ৩৬ গড়ে ১৫৫৫ রান করেছেন, ৭২ আন্তর্জাতিক টি টোয়েন্টিতে ২৫ গড়ে করেছেন ১৪২৭ রান এবং আইপিএলের মঞ্চে তিনি করেছেন ৪৭ ম্যাচে ২৬ গড়ে ৯১২ রান।

Leave a comment

Your email address will not be published.