ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নামার আগে বড় ধাক্কা নিউজিল্যান্ডের, করোনায় আক্রান্ত এই ক্রিকেটার !! 1

ইংল্যান্ড (England) ও নিউজিল্যান্ডের (New Zealand) মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি আজ (১০ জুন) থেকে নটিংহামে শুরু হবে এবং এই ম্যাচের আগেই বড় ধাক্কা খেয়েছে সফরকারী দল। ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের (Kane Williamson) করোনা (Corona) পজিটিভ ধরা পড়েছে এবং এর কারণে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছেন। বৃহস্পতিবার উইলিয়ামসনের সামান্য উপসর্গ ছিল। এরপর তার করোনার জন্য দ্রুত অ্যান্টিজেন পরীক্ষা করা হয়, যার রিপোর্ট পজিটিভ এসেছে। এখন তিনি অন্তত পাঁচ দিন আইসোলেশনে থাকবেন। বিষয়টি নিশ্চিত করেছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড (Gary Stead)।

বৃহস্পতিবার উইলিয়ামসনের সামান্য উপসর্গ ছিল

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নামার আগে বড় ধাক্কা নিউজিল্যান্ডের, করোনায় আক্রান্ত এই ক্রিকেটার !! 2

উইলিয়ামসনের বদলি হিসেবে নিউজিল্যান্ডের দলে জায়গা পেয়েছেন হামিশ রাদারফোর্ড (Hamish Rutherford)। উইলিয়ামসনের অনুপস্থিতিতে নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরে যেতে হয়েছে। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেছেন, “এটা লজ্জাজনক যে কেন উইলিয়ামসনকে এত গুরুত্বপূর্ণ ম্যাচের আগে জোর করে আউট করা হয়েছে। আমরা সবাই এই মুহূর্তে তার জন্য খারাপ বোধ করছি এবং জানি যে সে কতটা হতাশ। হামিশ প্রথম সফরে টেস্ট দলের সাথে ছিলেন এবং ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে লিসেস্টারশায়ার ফক্সের হয়ে খেলছেন।”

অন্যান্য কিউই খেলোয়াড়দের রিপোর্ট নেতিবাচক

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নামার আগে বড় ধাক্কা নিউজিল্যান্ডের, করোনায় আক্রান্ত এই ক্রিকেটার !! 3

ভালো কথা হল, নিউজিল্যান্ডের বাকি খেলোয়াড়দের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবুও, দলটি করোনার জন্য প্রোটোকল অনুসরণ করবে এবং যদি কোনও খেলোয়াড়ের মধ্যে আরও লক্ষণ দেখা যায় তবে তাদের পুনরায় পরীক্ষা করা হবে। এই সফরে নিউজিল্যান্ড দল করোনার কবলে পড়ার ঘটনা এটাই প্রথম নয়। এর আগে সাসেক্সের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে দলের তিন খেলোয়াড় হেনরি নিকোলস, ব্লেয়ার টিকনার এবং শেন জার্গসনকে করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল। এরপর তাদের আইসোলেশনে পাঠানো হয়। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে হারের পর উইলিয়ামসনের করোনা পজিটিভ হওয়াটা ডাবল ধাক্কা। এটি তার নিজেদের পুনর্বাসনের জন্যও একটি সমস্যা। কনুইয়ের চোটের কারণে ইতিমধ্যেই নিউজিল্যান্ডের হয়ে পাঁচটি টেস্ট মিস করেছেন তিনি। তার অনুপস্থিতিতে ঘরের মাঠে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে অধিনায়কত্ব করেন টম ল্যাথাম।

Leave a comment

Your email address will not be published.