ভারতের সাবেক বাহাতি স্পিনার সুনীল জোশী বাংলাদেশ দলের স্পিন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য চুক্তিবদ্ধ হলেও তিনি এবং বিসিবি উভয় ই হয়ত লম্বা সময়ের জন্য চুক্তি নিয়ে কথা বলবেন হয়ত। যোশীর সাথে এবছরের ফেব্রুয়ারি হতে বিসিবির সাথে কথা চলছিল, মাঝে বিসিবি অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার স্টুয়ার্ড ম্যাকগিলের সাথে কথা বলছিল। সাবেক অজি স্পিনার লেগ স্পিনার স্টুয়ার্ড ম্যাকগিল প্রথমে রাজি হলেও একবারে শেষ মুহুর্তে না বলেন যখন বাংলাদেশের সামনে আর কোন উপায় ছিল না। যোশী ই তখন বিসিবির পছন্দের তালিকায় প্রথমে ছিলেন, অবশ্য ভারতীয় সাবেক স্পিনার রাজুও লড়াইতে ছিলেন। অস্ট্রেলিয়ার সাথে দু ম্যাচের টেস্ট সিরিজ হবে এই বোলিং কোচের প্রথম পরীক্ষা। তবে এটা আশা করা যায় তার চুক্তি নবায়ন হবে এবং চূড়ান্ত চুক্তির আগে বোর্ড সব কিছু স্পষ্ট করে নিবে।

বাংলাদেশ ছাড়াও যোশী রন্জি ট্রফির জন্য দিল্লীর কোচ হওয়ার দৌড়েও ছিলেন। আবেদন করে গত ২০ আগস্ট সাক্ষাৎকারও দিয়েছিলেন, এখন দেখার বিষয় যদি দিল্লীর কোচ হওয়ার সুযোগ পেলে কোনটি বেছে নেন সুনীল যোশী। বাংলাদেশ অস্ট্রেলিয়া দুম্যাচ সিরিজের প্রথম টেষ্ট ম্যাচটি শুরু হবে আগামী ২৭ আগস্ট ঢাকায় শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। এরপরে টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধূরী স্টেডিয়ামে। অস্ট্রেলিয়া প্রায় এক যুগ পর বাংলাদেশে টেস্ট সিরিজ খেলতে এসেছে। এরপরে বাংলাদেশ দল সেপ্টেম্বর থেকে অক্টোবর দুই টেস্ট, তিন ওয়ানডে এবং দুই টি-টুয়েন্টি খেলতে দক্ষিণ সফর করবে।

২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টের ম্যান অব দ্য ম্যাচ ঢাকার ক্লাব ক্রিকেটও খেলেছেন। সব কিছু ঠিক থাকলে গত মার্চে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরেই তাঁকে স্পিন উপদেষ্টার ভূমিকায় দেখা যেতে পারত। ম্যাকগিলের মতো তাঁকেও পাওয়ার ঘোষণা দিয়ে ফেলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। কিন্তু শেষ পর্যন্ত আর যোশীকে পাওয়া যায়নি। ভারতের হয়ে সুনীল যোশী ১৫ টেস্টে ৪১ উইকেট পান। বিসিবির এক পরিচালক নিশ্চিত করেছেন তা, ‘আমরা ওনাকে মাত্র ২০ দিনের চুক্তিতে আনছি। আপাতত অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজেই কাজ করবেন তিনি। ’ সব কিছু ঠিকঠাক থাকলে আর দু-এক দিনের মধ্যেই বাংলাদেশ দলের অনুশীলনে সুনীল যোশীকে দেখা যাওয়ার কথা আছে।

SHARE

আরও পড়ুন

হার্দিক পাণ্ডিয়া খেলেন আরো এক ধাক্কা, খার জিমখানা ক্লাবও কেড়ে নিল সদস্যপদ

হার্দিক পাণ্ডিয়া খেলেন আরো এক ধাক্কা, খার জিমখানা ক্লাবও কেড়ে নিল সদস্যপদ
‘কফি উইথ করণ’ শোতে হার্দিক পাণ্ডিয়া বলেছিলেন যে, “আমার পরিবারের চিন্তাভাবনা খোলামেলা, আর যখন আমি প্রথমবার কোনো...

যিনি ধোনিকে বানিয়েছেন ক্রিকেটার, তিনি তাকে এই জায়গায় খেলতে দেখতে চান

যিনি ধোনিকে বানিয়েছেন ক্রিকেটার, তিনি তাকে এই জায়গায় খেলতে দেখতে চান
ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দুর্দান্ত ব্যাটিং দেখা সকলের এক যুগ হয়ে গিয়েছে। কিন্তু তিনি...

হার্দিক পাণ্ডিয়ার বাবা হিমাংশু পাণ্ডিয়া জানিয়েছেন, সাসপেণ্ডের পর বাড়িতে কি করছেন হার্দিক পাণ্ডিয়া

হার্দিক পাণ্ডিয়া আর কেএল রাহুলকে বিসিসিআই সাসপেণ্ড করেছে। জানিয়ে দিই এই দুই খেলোয়াড় মহিলাদের নিয়ে ‘কফি উইথ...

হার্দিক পাণ্ডিয়া-কেএল রাহুলের পর বিরাট কোহলির ভিডিয়ো ভাইরাল, মহিলারজন্য করেছিলেন বর্ণবিদ্বেষী মন্তব্য

হার্দিক পাণ্ডিয়া-কেএল রাহুলের পর বিরাট কোহলির ভিডিয়ো ভাইরাল, মহিলারজন্য করেছিলেন বর্ণবিদ্বেষী মন্তব্য
ভারতীয় দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আর ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল করণ জোহরের জনপ্রিয় শো ‘কফি উইথ...

ভিডিয়ো: বিশ্বের সবচেয়ে সৎ খেলোয়াড়দের মধ্যে একজন মহেন্দ্র সিং ধোনি, গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করলেন এমন কিছু, যেদিকে নজর দেয়নি কেউই

ভিডিয়ো: বিশ্বের সবচেয়ে সৎ খেলোয়াড়দের মধ্যে একজন মহেন্দ্র সিং ধোনি গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করলেন এমন কিছু, কারো যায়নি ধ্যান
ভারতীয় দল অ্যাডিলেডে খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচ এমএস ধোনির দুর্দান্ত ইনিংসের সৌজন্যে জিতে নিয়েছে। এমএস ধোনি...