নিজের কথার খেলাপ করলেন নয়া ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়, এই খেলোয়াড়দের দেবেন না সুযোগ 1

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দলের প্রধান কোচ নিযুক্ত হওয়া রাহুল দ্রাবিড় রবিবার বলেছিলেন যে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে নির্বাচিত সকল যুব খেলোয়াড়ের পক্ষে খেলার সুযোগ পাওয়া সম্ভব নয়। তরুণ খেলোয়াড়রা এই বছর অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের পারফর্মেন্স দিয়ে নির্বাচকদের মুগ্ধ করতে চান। এই সিরিজে কোচ হয়ে ফিরছেন দ্রাবিড়। দ্রাবিড় মনে করেন যে এই সংক্ষিপ্ত সফরে সকলেই সুযোগ পাবেন বলে আশা করা সম্ভব নয়। শিখর ধাওয়ানের অধিনায়কত্বে কম অভিজ্ঞ দল শ্রীলঙ্কা সফর করবে। এর মধ্যে ছয়জন খেলোয়াড় আছেন যারা কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

India tour of Sri Lanka: Won't be possible to give everyone an opportunity,  says coach Rahul Dravid - Sports News

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান দ্রাবিড় একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন, “আমি মনে করি এই সংক্ষিপ্ত সফরে আমাদের সবার প্রত্যাশা করা অবাস্তব হবে, যা তিনটি টি টোয়েন্টি ম্যাচ এবং তিনটি ওয়ানডে নিয়ে গঠিত। নির্বাচকরাও সেখানে থাকবেন।” এই খেলোয়াড়দের মধ্যে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করার জন্য ইশান কিশান, সূর্যকুমার যাদব এবং সঞ্জু স্যামসনের ত্রয়ী অন্তর্ভুক্ত রয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি ১৩ জুলাই থেকে ওয়ানডে এবং তারপরে ২১ জুলাই টি টোয়েন্টি দিয়ে শুরু হবে।

Only 3 games before World Cup': Dravid says it will be 'unrealistic' to  give opportunity to all youngsters on SL tour | Cricket - Hindustan Times

বিশ্বকাপটি আগে ভারতে অনুষ্ঠিত হচ্ছিল তবে কোভিড ১৯ মহামারীর কারণে এটি সংযুক্ত আরব আমিরশাহিতে অক্টোবরে অনুষ্ঠিত হবে। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের শেষ আন্তর্জাতিক ম্যাচ হওয়ায় শ্রীলঙ্কার ওয়ানডেতে তিনটি টি টোয়েন্টি বেশি গুরুত্বপূর্ণ। ভারতের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড় বলেছেন, “এই দলে প্রচুর খেলোয়াড় রয়েছেন যারা আসন্ন বিশ্বকাপের জন্য দলে জায়গা নিশ্চিত করতে চান এবং কিছুটা জায়গা তৈরি করতে চান তবে আমি মনে করি দলে প্রত্যেকের মূল লক্ষ্যই সিরিজ জয়। সেই চেষ্টা করতে হবে। মূল লক্ষ্য সিরিজ জেতা এবং আশা করি খেলোয়াড়রা ভাল পারফর্মেন্সের সুযোগ পাবে। বিশ্বকাপের আগে মাত্র তিনটি টি টোয়েন্টি ম্যাচ রয়েছে।” তিনি বলেছিলেন যে, “আমি নিশ্চিত যে নির্বাচকরা ও ব্যবস্থাপনা তাদের অবশ্যই কী ধরনের দল চায় সে সম্পর্কে ধারণা থাকতে হবে।”

Leave a comment

Your email address will not be published.