বিশ্বকাপ লিগ টু সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করল নেপাল, খেলবে এই দুই দেশের বিরুদ্ধে 1

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (CAN) আগামী মাসে ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ টু সিরিজের (CWCL2) জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে। নেপাল স্বাগতিক এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে খেলবে, সেইসাথে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ৫ ও ৭ সেপ্টেম্বর দুটি লিড-আপ ওয়ানডে ম্যাচ খেলবে। CWCL2 সিরিজ ১৩ থেকে ২০ সেপ্টেম্বর নির্ধারিত হয়।

Can Nepal become the next Afghanistan? - The Week

অভিজ্ঞ বোলিং অলরাউন্ডার বিক্রম সোবকে বেছে নেওয়া হয়েছে, অন্যদিকে তরুণ ফাস্ট বোলার গুলশান ঝাকেও জাতীয় দলে প্রথম স্থান দেওয়া হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের তরুণ ওপেনার কুশাল ভুর্তেল এবং মহম্মদ আসিফ শেখকে নির্বাচিত করা হয়েছে। তরুণ মিডিয়াম পেসার কামাল সিং আইরি ইনজুরির কারণে বাদ পড়েছেন, আর প্রতিশ্রুতিশীল বাঁহাতি স্পিনার শাহাব আলমকেও প্রাথমিক দল থেকে বাদ দেওয়া হয়েছে। নেপাল সাম্প্রতিক টুর্নামেন্টে দাপুটে না হয়েও অভিজ্ঞ শরদ ভেসাওকারকে সুযোগ দিয়েছে। যেমনটি দাঁড়িয়ে আছে, নেপাল ক্রিকেট দলের CWCL2 টেবিলে দুটি জয়ের সঙ্গে চার পয়েন্ট আছে এবং ষষ্ঠ স্থানে রয়েছে। গত বছর হোম সিরিজে তারা যে চারটি ম্যাচ খেলেছিল, তার মধ্যে দুটি জয়ই ইউএসএর বিপক্ষে, যখন ওমানের কাছে তারা দুবার পরাজিত হয়েছিল।

Nepal national cricket team - Wikiwand

নেপালের ক্রিকেট দল বর্তমানে কাঠমান্ডুতে প্রধান কোচ ডেভ হোয়াটমোরের অধীনে একটি বন্ধ ক্যাম্পে প্রশিক্ষণ নিচ্ছে। নেপাল গত মাসে স্পেনের স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে চারটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল, কিন্তু পরে কোভিড ১৯ এর কারণে স্থগিত করা হয়েছিল। আগামী মাসে ওমান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলার সময় নেপাল একটি নতুন কিটও পরবে।

ওমান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে CWCL2 এর জন্য ১৭ সদস্যের স্কোয়াড: জ্ঞানেন্দ্র মাল্লা (অধিনায়ক), দীপেন্দ্র সিং আইরি, কুশাল ভুর্তেল, আসিফ শেখ, গুলশান ঝা, আরিফ শেখ, কুশল মাল্লা, বিনোদ ভান্ডারী, করণ কেসি, সোমপাল কামি, সন্দীপ লামিছানে, পবন সরফ, অবিনাশ বোহারা, রোহিত কুমার পাউডেল, সুশান ভারী, শারদ ভেশকর, বিক্রম সোব।

Leave a comment

Your email address will not be published.