এই তারকা মহিলা ক্রিকেটারের ভক্ত হয়ে গেলেন প্রধানমন্ত্রী Narendra Modi, প্রশংসায় এই বড় কথা বললেন 1

‘মন কি বাত’ অনুষ্ঠানে তারকা মহিলা ক্রিকেটার মিতালি রাজের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী Narendra Modi। তিনি মিতালি রাজের জন্য বলেছেন যে তিনি অন্যান্য মহিলাদের জন্য অনুপ্রেরণা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মিতালি রাজ। মিতালি রাজের ক্লাসিক ব্যাটিংয়ের ফ্যান সবাই। আর সেই কারণেই তার ফ্যান গোটা দেশ জুড়ে।

এমনটাই বললেন প্রধানমন্ত্রী মোদী

এই তারকা মহিলা ক্রিকেটারের ভক্ত হয়ে গেলেন প্রধানমন্ত্রী Narendra Modi, প্রশংসায় এই বড় কথা বললেন 2

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘মন কি বাত’ অনুষ্ঠানে বলেছিলেন যে মিতালি রাজ কেবল একজন সাধারণ খেলোয়াড় নন, তিনি অন্যদেরও খেলতে অনুপ্রাণিত যুগিয়েছেন। একই সময়ে, তিনি অলিম্পিকে স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়া সম্পর্কে বলেছেন যে তিনি আবারও তার আধিপত্য বিস্তার করেছেন। অলিম্পিকের পরও একের পর এক নতুন রেকর্ড গড়ছেন তিনি।

মিতালি রাজের ক্রিকেট কেরিয়ার

Mithali Raj

মিতালি রাজ ভারতের সবচেয়ে সফল মহিলা ব্যাটসম্যান। তিনি ভারতের হয়ে ১২টি টেস্ট ম্যাচে ৪৩.৬৮ গড়ে ৬৯৯ রান করেছেন। মিতালি রাজ টিম ইন্ডিয়ার হয়ে ২৩২টি ওডিআই ম্যাচ খেলেছেন, যাতে তার ব্যাট থেকে ৭৮০৫ রান করা হয়েছিল। ওয়ানডেতে মিতালি রাজের রয়েছে ৬৪টি অর্ধশতক ও ৭টি সেঞ্চুরি। মিতালি রাজ ৮৯ টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন, যাতে তিনি ২৩৬৪ রান করেন।

এই রেকর্ড মিতালি রাজের নামে

ওয়ানডেতে সবচেয়ে বেশি রান করার রেকর্ড মিতালি রাজের। মিতালি রাজও অধিনায়ক যিনি দীর্ঘদিন ভারতের অধিনায়কত্ব করেছেন। মিতালি রাজ ১৫৫টি ওয়ানডে’তে টিম ইন্ডিয়ার দায়িত্ব নেন, যার মধ্যে দলটি ৮৯টি ম্যাচ জিতেছে এবং ৬৩টি ম্যাচে হেরেছে। এছাড়াও তিনি ৮টি টেস্ট ম্যাচ এবং ৩২টি টি-২০ ম্যাচে অধিনায়কত্ব করেছেন।

Leave a comment

Your email address will not be published.