IPL: এই কারণে আগামী মরশুমে সূর্যকুমার আর ঈশান কিষাণকে রিটেন করবে না মুম্বাই ইন্ডিয়ন্স

আইপিএল ২০২১ এর কিছু দিন আগেই সম্প্রতি ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া ৫ ম্যাচের টি-২০ সিরিজে ভারতীয় দল প্রথম ওয়ানডে ম্যাচে হার সত্ত্বেও দুর্দান্ত প্রত্যাবর্তন করে সিরিজ শেষপর্যন্ত ৩-২ ফলাফলে জিতে নিয়েছিল। এরপর খেলা হওয়া ওয়ানডে সিরিজে ভারতীয় দল ওয়ানডে সিরিজও জিতে ফেলেছে।
টি-২০ সিরিজের কথা বলা হলে ঝাড়খন্ডের ২৩ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিষাণ আর মুম্বাইয়ের ৩০ বছর বয়সী সিনিয়র ব্যাটসম্যান সূর্যকুমার যাদব ক্রমশ সিরিজের দ্বিতীয় আর চতুর্থ ম্যাচে নিজেদের আন্তর্জাতিক কেরিয়ারের শুরু করে ডেবিউ ম্যাচেই দুর্দান্ত হাফসেঞ্চুরি ইনিংস খেলেন। কিন্তু এর মধ্যে আগামী বছর হতে চলা আইপিএল নিয়ে এই দুই খেলোয়াড়ের জন্য একটা খারাপ খবর আসতে চলেছে।

আগামী বছর ঈশান আর সূর্যকুমারকে রিটেন করতে পারবে না মুম্বাই

IPL: এই কারণে আগামী মরশুমে সূর্যকুমার আর ঈশান কিষাণকে রিটেন করবে না মুম্বাই ইন্ডিয়ন্স 1

কিন্তু এর মধ্যে সূর্যকুমার আর ঈশানের ডেবিউ আইপিএল ফ্রেঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের চিন্তা বাড়িয়ে দিয়েছে। প্রসঙ্গত এই দুই দুর্দান্ত ব্যাটসম্যান আইপিএল ২০২১ এ মুম্বাই ইন্ডিয়ান্স দলের সদস্য। কিন্তু মুম্বাইয়ের জন্য ধাক্কা এটা হতে পারে যে আগামী বছর বিসিসিআই দ্বারা মেলা নিলাম করার অনুমান করা হচ্ছে।
এছাড়া ২০২২ এ হতে চলা আইপিএলের ১৫তম মরশুমে ২টি নতুন দলেরও যোগ হওয়ার সম্ভাবনা প্রকাশ করা হচ্ছে। এই কারণে যদি আগামী বছর মেগা নিলাম হয় তো মুম্বাই ইন্ডিয়ান্স এই দুই বিস্ফোরক ব্যাটসম্যানকে রিটেন করতে পারবে না। যদি রিটেনের নিয়মের কথা বলা হয় তো একটি আইপিএল ফ্রেঞ্চাইজি আরটিএম (রাইট টু ম্যাচ) নিয়ম অনুযায়ী ৩জনই ক্যাপড খেলোয়াড়কে রিটেন করতে পারে।

আইপিএল ২০২২তে নিলামের মধ্যে দিয়ে যাবেন দুই খেলোয়াড়

IPL: এই কারণে আগামী মরশুমে সূর্যকুমার আর ঈশান কিষাণকে রিটেন করবে না মুম্বাই ইন্ডিয়ন্স 2

এই দিক দিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের দল যদি রিটেনের ব্যাপারে ভাবেও তো তাদ্রা প্রাথমিকতা দিয়ে সবার আগে রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ আর হার্দিক পাণ্ডিয়াকে রিটেন করবে। এই দিক দিয়ে আগামি বছর আইপিএলে ঈশান আর সূর্যকুমারকে আবারও নিলামের মধ্যে দিয়ে যেতে হবে।
টি-২০ আন্তর্জাতিকে ডেবিউর কথা বলা হলে প্রথম ম্যাচে পাওয়া হারের পর ভারতের হয়ে দ্বিতীয় ম্যাচে ডেবিউ করা ঈশান কিষাণ ৫৬ রানের দুর্দান্ত হাফসেঞ্চুরি ইনিংস খেলেন আর ম্যান অফ দ্য ম্যাচ খেতাব জেতেন। ঈশানের এই ইনিংসটি ভারতীয় দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম বলেই ছক্কা মেরেছিলেন সূর্যকুমার

IPL: এই কারণে আগামী মরশুমে সূর্যকুমার আর ঈশান কিষাণকে রিটেন করবে না মুম্বাই ইন্ডিয়ন্স 3

এছাড়াও যতদূর মুম্বাইয়ের সিনিয়র ব্যাটসম্যান সূর্যকুমারের ডেবিউ কথা, তো তিনি ইংল্যাণ্ডের বিরুদ্ধে চতুর্থ টি-২০ ম্যাচে ১০ বছরের দীর্ঘ অপেক্ষার পর নিজের আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেন। নিজের প্রথম ম্যাচের প্রথম বলেই ছক্কা মেরে সূর্যকুমার নিজের ক্রিকেট জগতে বিস্ফোরক এণ্ট্রি করেন। এই ম্যাচে ৫৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতীয় দলকে জেতানোর পাশাপাশি তিনি ম্যান অফ দ্য ম্যাচের খেতাবও জিতেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *