কোহলি অধিনায়কত্বের ভার রোহিত শর্মার হাতে তুলে দেবেন, ভবিষ্যৎবাণী প্রাক্তন ক্রিকেটারের 1

ক্রিকেট ইতিহাসের অধ্যায়ে আমরা বরাবর বহু সফল অধিনায়ক দেখেছি , সেই সফল অধিনায়কের পেছনে অবশ্যই আর এক সফল অধিনায়কের হাত নিশ্চয় আছে যারা তাদের সফল করতে সাহায্য করেছে। ক্রিকেট ইতিহাসের শুরু থেকেই আমরা দেখে আসছি একজন পূর্বসূরি তার দলের একজন যোগ্য উত্তরসূরির হাথে দলের অধিনায়কত্বের ভার তুলে দিয়েছেন , আর এই পরম্পরা বিশ্ব ক্রিকেটে চলেএসেছে আর এটা সুদূর ভবিষৎতে যতদিন ক্রিকেট খেলা বেঁচে থাকবে ততদিন এই অধিনায়কত্বের দায়ভার বদলাতে থাকবে।

কোহলি অধিনায়কত্বের ভার রোহিত শর্মার হাতে তুলে দেবেন, ভবিষ্যৎবাণী প্রাক্তন ক্রিকেটারের 2

ভারতীয় দলেও এই অধিনায়কত্বের দায়ভার যুগ যুগ ধরে চলে আসছে , সদ্য প্ৰাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক এম এস ধোনি তার সফল অধিনায়কত্ব বর্তমান অধিনায়ক বিরাট কোহলির হাথে তুলে দিয়েছিলেন। বিরাট কোহলি একানকার ভারতীয় দলের সফল এবং আগ্রাসী অধিনায়ক , তার এই সফলতার পিছনে অব্যশই তার ক্রিকেটের প্রতি একাগ্রতা , তার ফিটনেস এবং প্রাক্তন অধিনায়কের আস্থা আজ ভিরাটকে ভারতীয় দলের অধিনায়ক বানিয়েছে।

প্রাক্তন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান কিরণ মোরে ভবিষ্যৎবাণী করলেন ভারতীয় ক্রিকেটে বিরাট যুগ শেষ হবার পর বিরাট কোহলি অব্যশই তার অধিনায়কত্বের দায়ভার একজন শান্ত কিন্তু সফল খেলোয়াড় রোহিত শর্মার হাথে তুলে দেবেন যিনি আইপিএল এর ইতিহাসে একজন সফল অধিনায়ক হিসাবে পরিচিত।

কোহলি অধিনায়কত্বের ভার রোহিত শর্মার হাতে তুলে দেবেন, ভবিষ্যৎবাণী প্রাক্তন ক্রিকেটারের 3

প্রাক্তন ভারতীয় এই উইকেটকিপার ব্যাটসম্যান আরো বলেন বর্তমান আধুনিক যুগের ক্রিকেটে প্রত্যেক আন্তর্জাতিক ক্রিকেট দলের ৩টি ফরম্যাটে আলাদা আলাদা অধিনায়ক রয়েছে যেটার পক্ষে তিনিও আছেন , কিন্তু শুদু ভারতীয় ক্রিকেট দল এবং নিউজিল্যান্ড ক্রিকেট দল তাদের ৩টি ফরম্যাটেই একটি অধিনায়ক নির্বাচিত করে রেখেছেন। তাই মোরে মনে করেন যদি বর্তমান যুগের ব্যস্ত ক্রিকেট সুচির কথা মাথায় রেখে ভারতীয় দল যদি আলাদা আলাদা অধিনায়ক নির্বাচিত করেন তাহলে রোহিত শৰ্মাই হলেন সেই খেলোয়াড় যিনি এই দায়ভার সামলানোর যোগ্য।

কিরণ মোরে আরো বলেন রোহিত শর্মা সাদা বল ক্রিকেটের যোগ্য অধিনায়ক যিনি বহুবার ভারতীয় দলকে ম্যাচ জিতিয়েছেন তার সাথেও সাথেও তিনি আইপিএল এর সফলতম অধিনায়ক যিনি মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫বার চ্যাম্পিয়ন করিয়েছেন। মোরে আরো বলেন বিরাট কোহলি নিঃসন্ধে একজন ভালো অধিনায়ক কিন্তু মাঝে মাঝে তার কিছু ভুল সিদ্ধান্ত যা ভারতীয় দলকে ব্যর্থতার মুখে ফেলে দিয়েছিলো , তাই রোহিত শর্মা কে যদি সাদা বলের ক্রিকেটে অধিনায়ক নির্বাচিত করা হয় তাহলে ভারতীয় দল সব দিক থেকে সফলতার শিখরে পৌঁছাতে পারবে।

কোহলি অধিনায়কত্বের ভার রোহিত শর্মার হাতে তুলে দেবেন, ভবিষ্যৎবাণী প্রাক্তন ক্রিকেটারের 4

মোরে একটি সাক্ষাৎকারে বলেন এম এস ধোনি যখন অধিনায়ক ছিলেন তখন তিনিও তার অধিনায়কত্বের কিছু টা দায়ভার বিরাট কোহলির হাথে তুলে দিয়েছিলেন তাই এম এস ধোনি থাকা অবস্থাতেই বিরাট t20 এবং একদিবসীয় ফরম্যাটে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন। মোরে তাই আসা করেন বিরাট চাইবেন তিনিও তার অধিনায়কত্বের কিছুটা দায়ভার সাদা বল ক্রিকেটের সহ অধিনায়ক রোহিত শর্মার হাথে তুলে দেবেন। তিনি আরো বলেন ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের নিজেদের এই আলাদা অধিনায়কত্বের চিন্তাভাবনা অব্যশই করেন এবং সেটা আসন্ন ইংল্যান্ড সিরিজ শেষ হবার পরেই টা সবার সামনে আসবে বলে তিনি আশাবাদী।

Leave a comment

Your email address will not be published.