কোহলি-স্টোকস বিতর্ক নিয়ে এমন মন্তব্য করলেন মহম্মদ সিরাজ, আপনার ধারণাই বদলে যাবে 1

আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চতুর্থ টেস্ট ম্যাচের প্রথম দিন বেন স্টোকস এবং বিরাট কোহলির মধ্যে মৌখিক লড়াই হয়েছিল। দুজনের মধ্যে কোন্দল এতটাই বেড়ে যায় যে আম্পায়ারদের হস্তক্ষেপ করতে হয়েছিল। এই ঘটনার বিষয়ে, ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ সিরাজ প্রকাশ করেছেন যে বেন স্টোকস তাঁর পক্ষে আপত্তিজনক ভাষা ব্যবহার করেছিলেন, তার পরে তিনি অধিনায়ক কোহলিকে এই কথা বলেছিলেন এবং বিরাট স্টোকসকে প্রশ্ন করেছিলেন।

টেস্টের প্রথম দিনেই ভারতীয় বোলারদের নামকরণ করা হয়েছিল। ইংল্যান্ড প্রথম ইনিংসে ২০৫ রান করে অল আউট হয়ে যায়। ভারতের পক্ষে অক্ষর প্যাটেল চারটি এবং রবিচন্দ্রন অশ্বিন তিনটি উইকেট নিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে মহম্মদ সিরাজ এই ঘটনার কথা বলতে গিয়ে বলেছিলেন যে স্টোকস তাকে আগেও নির্যাতন করেছিল, তার পরে সিরাজ বিরাটকে স্টোকসের কথা জানিয়েছেন।

কোহলি তার বোলারের বিরুদ্ধে আপত্তিজনক কথা ব্যবহারের বিষয়ে স্টোকসকে কিছু বলেছিলেন এবং দুজনের মধ্যে দীর্ঘ সময় ধরে বিতর্ক হয়। বিতর্ক এতটাই বাড়ল যে দুই খেলোয়াড়কে শান্ত করার জন্য আম্পায়ারকে আসতে হয়েছিল। স্টোকস প্রথম ইনিংসে ৫৫ রানের একটি ইনিংস খেলেন, এদিকে মহম্মদ সিরাজ দুটি উইকেট নিয়েছিলেন।

প্রথম দিনের খেলা শেষে শুভমান গিলের উইকেট হারিয়ে ভারত ২৪ রান করেছে। এর আগে ইংল্যান্ড প্রথম ইনিংসে ২০৫ রান করে অল আউট হয়েছিল। টিম ইন্ডিয়া থেকে অক্ষর প্যাটেল চারটি এবং রবিচন্দ্রন অশ্বিন তিনটি উইকেট নিয়েছিলেন। চতুর্থ টেস্টে তাদের একাদশে ভারতীয় দল মাত্র একটি পরিবর্তন করেছিল এবং জসপ্রীত বুমরাহের জায়গায় মহম্মদ সিরাজকে দলে জায়গা করে নিয়েছিল। তাৎপর্যপূর্ণ ভাবে, ব্যক্তিগত কারণে বুমরাহ চতুর্থ ম্যাচ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ইংল্যান্ড দল এই ম্যাচে দুই শীর্ষস্থানীয় স্পিন বোলারের সাথে অবতরণ করেছে। ব্রডের জায়গায় দলটি ডোমিনিক বেসকে দলে নিয়েছে। একই সাথে ড্যান লরেন্সকেও প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published.