দুরন্ত বোলিং করে আইসিসি তালিকায় উপরে উঠে আসলেন মোহাম্মদ সিরাজ, সামনে শুধু বুমরাহ !! 1

নিউজিল্যান্ড ও বাংলাদেশ সিরিজে এখনও পর্যন্ত খাতা খুলতে পারেনি ভারতীয় দল, দলের ব্যাটিং ও বোলিং ব্যার্থতার ফলে জয় আসেনি ভারতীয় দলের, তবে দলের হয়ে পারফরমেন্স দেখিয়ে আসছেন মোহাম্মদ সিরাজ, বোলিং-এ বেশ উন্নতি করেছেন মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj), বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে তিনি দারুন বোলিং করছেন, এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে সিরিজের সেরা হয়েছিলেন সিরাজ। সিরাজের পারফরমেন্সের উন্নতির সাথে সাথে তার ক্যারিয়ারের রাঙ্কিং-এর উন্নতি হয়েছে। বর্তমানে তিনি ওডিআই ফরম্যাটে ভারতীয় বোলারদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন জস্প্রীত বুমরাহের পর।

বিশ্বকাপের অন্যতম যোগ্য প্রার্থী মোহাম্মদ সিরাজ

দুরন্ত বোলিং করে আইসিসি তালিকায় উপরে উঠে আসলেন মোহাম্মদ সিরাজ, সামনে শুধু বুমরাহ !! 2

আগামী ২০২৩ বিশ্বকাপের জন্য অন্যতম যোগ্য প্রার্থী হলেন মোহাম্মদ সিরাজ, ২০২২ সালে ভারতের হয়ে ১৩ ম্যাচে ২১ টি উইকেট নিয়েছেন সিরাজ। ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক উইকেট নিয়েছেন এবছর। আগামী বছর বিশ্বকাপে অন্যতম যোগ্য প্রার্থী হিসেবে নিজের ছাপ রাখছেন এই তরুণ বোলার, ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে বোলিং এর দৌলতে সিরিজের সেরা হয়েছিলেন। মোহাম্মদ শামি, জস্প্রীত বুমরাহের সঙ্গে তিনি তাল মিলিয়ে বোলিং করতে পারবেন।

বাংলাদেশের বিরুদ্ধে সিরাজের পারফরমেন্স

দুরন্ত বোলিং করে আইসিসি তালিকায় উপরে উঠে আসলেন মোহাম্মদ সিরাজ, সামনে শুধু বুমরাহ !! 3

বাংলাদেশের বিরুদ্ধে চলতি সিরিজে প্রথম ম্যাচে ১০ ওভার বোলিং করে, ৩২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন এবং দ্বিতীয় ম্যাচে একটি বেশি রান দিয়ে ফেলেছেন সিরাজ, ৭৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি, বর্তমানে তিনি বাংলাদেশের বিরুদ্ধে এমন পারফরম্যান্স দেখানোর পর আইসিসির রাঙ্কিং তালিকায় ৫৪৯ পয়েন্ট নিয়ে জুজুভেন্দ্র চাহালকে টপকে ২৬ তম স্থানে উঠে এসেছেন। ভারতীয় বোলারদের মধ্যে দ্বিতীয় স্থানে বিরাজমান সিরাজ, প্রথমে আছেন জস্প্রীত বুমরাহ ৬১৭ পয়েন্ট নিয়ে ১৭ তম স্থানে।

লজ্জাজনক হার ভারতীয় দলের

দুরন্ত বোলিং করে আইসিসি তালিকায় উপরে উঠে আসলেন মোহাম্মদ সিরাজ, সামনে শুধু বুমরাহ !! 4

গতকাল বাংলাদেশের বিরুদ্ধে ৫ রানে পরাজিত হয়েছে ভারতীয় দল, প্রথমে ব্যাটিং করতে এসে বাংলাদেশ দল, ৬৯ রানে ৬ উইকেট হারানোর পর অষ্টম উইকেটে ১৪৮ রানের পার্টনারশিপ করেন মহমদুল্লাহ ও মেহেদী হাসান মিরাজ জুটি, দলের হয়ে ৯৬ বলে ৭৭ রানের ইনিংস খেলেন মহমদুল্লাহ রিয়াদ, তার ইনিংস জুড়ে ছিল ৭ টি চার , অন্যদিকে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম শতরান করে ফেললেন মেহেদী হাসান মিরাজ, ৮৩ বলে ১০০ রান করেন এই প্রতিভাবান প্লেয়ার। তার ইনিংস জুড়ে ছিল ৮ টি চার ও ৪ টি ছক্কা। জবাবে ভারতের হয়ে ৮২ রান করেন শ্রেয়স ও  নবম উইকেটে ব্যাটিং করতে এসে অধিনায়ক রোহিত শর্মা ৫১ রান করেন, মাত্র ৫ রানে পরাজিত হয়ে ভারতীয় দল পরস্পর দুটি সিরিজ পরাজিত হলো, সিরিজের শেষ ম্যাচ শনিবার ১০ ই ডিসেম্বর।

Leave a comment

Your email address will not be published.