মহম্মদ সিরাজ বিরাট কোহলি আর রবি শাস্ত্রীকে নয় বরং একে দিলেন নিজের সফলতার শ্রেয় 1

ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ সিরাজ ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা চতুর্থ টেস্টের প্রথম দিন ইংল্যান্ডের দুটি উইকেট নিয়েছেন। এর মধ্যে তার ইকোনমি রেট ছিল মাত্র ৩.২১। সিরাজ ইংলিশ অধিনায়ক জো রুট আর জনি ব্যারেস্টোর উইকেট নেন। ম্যাচের প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর মহম্মদ সিরাজ ক্রিকেট সমর্থকদের প্রশ্নের জবাব দেন। যেখানে অনেকেই তার আর বেন স্টোকসের মধ্যে হওয়া ঝামেলার ব্যাপারে প্রশ্ন করেন আর সিরাজ ভীষণই শালীনতার সঙ্গে তার জবাব দিয়েছেন।

 

রাহুল দ্রাবিড় দেখিয়েছেন ভরসা

 

ম্যাচের প্রথম দিন শেষ হওয়ার পর মহম্মদ সিরাজ কিছু ক্রিকেটপ্রেমীদের প্রশ্নের জবাব দেন। কেউ ফার্স্টক্লাস ক্রিকেটের ব্যাপারে প্রশ্ন করেছেন তো কেউ কেউ পিচের কন্ডিশনের ব্যাপারে কথা বলেছেন। একজন সমর্থক যখন তাকে প্রথম শ্রেণির ক্রিকেটের অভিজ্ঞতার ব্যাপারে জিজ্ঞেস করেন তো তিনি জবাব দেন যে প্রথম শ্রেণির ক্রিকেটে আমরা পেশেন্স রাখতে শিখছি। সেই সঙ্গে যে কোনো পরিস্থিতিতে বল করার ধরণও শিখেছি।

ভারতে স্পিনিং ট্র্যাক বেশি আর স্পিনার বেশি কার্যকর, এই অবস্থায় অধিনায়ক আপনাকে কী বলেন, এই প্রশ্নের জবাবে সিরাজ বলেন যে অধিনায়ক শুধু এটাই বলেন যে সোজা বল করো আর চাপ তৈরি করতে থাকো ওরা স্বয়ং নিজেদের উইকেট দেবে। প্রুফ করার উপায় কী আর আপনি রাহুল দ্রাবিড়ের সান্নিধ্যেও ক্রিকেট খেলেছেন, এই প্রশ্ন করায় সিরাজ বলেন যে রাহুল স্যার আমাকে অনেক বুঝিয়েছিলেন আর তিনি বলেছিলেন যে স্রেফ লাইন আর লেংথে ফোকাস করো, এরপর তিনি আমাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইন্ডিয়া এ-র জন্য নির্বাচিত করেছিলেন। আমার খেলা দেখার পর তিনি আজও সমর্থন করেন।

 

প্রথম সেশনে হারিয়েছে ৩ উইকেট

 

মহম্মদ সিরাজ বিরাট কোহলি আর রবি শাস্ত্রীকে নয় বরং একে দিলেন নিজের সফলতার শ্রেয় 2

ইংল্যান্ডের ইনিংস ২০৫ রানে শেষ হয়ে যাওয়ার পর এমনটা মনে হচ্ছিল যে ভারত অনেক লীড নিয়ে ফেলবে। কিন্তু দ্বিতীয় দিন ব্যাটিং করতে নামা ভারতীয় দল প্রথম সেশনেই ৩ উইকেট হারিয়ে ফেলে, এইভাবে এখনও পর্যন্ত ভারত ৬ উইকেট হারিয়ে ফেলেছে। আর জেমস অ্যাণ্ডারসন আর বে স্টোকসের বাউন্সারের সামনে আত্মসমর্পণ করছে। তবে ঋষভ পন্থের দুর্দান্ত ব্যাটিংয়ের কারণে ভারত এই মুহূর্তে লীড নিয়ে ফেলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *