Mohammad Shami

প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার এবং গুজরাট টাইটান্সের প্রধান কোচ আশিস নেহরা মনে করেন যে মহম্মদ শামি (Mohammad Shami) আসন্ন টি২০ বিশ্বকাপ ২০২২-এর জন্য জাতীয় দলে সুযোগ পাবেন না। তিনি মনে করেন, টি-টোয়েন্টি ফর্ম্যাটে শামিকে তেমন গুরুত্ব দেওয়ার মানসিকতায় নেই কোচ ও নির্বাচকদের। তবে, তিনি এটাও স্পষ্ট করেছেন যে এই ভারতীয় ফাস্ট বোলারের প্রচুর সম্ভাবনা রয়েছে এবং তিনি সুযোগ পেলে দলের জন্য তা আখেরে দলের জন লাভ হবে বলে মনে করছেন গুজরাট টাইটান্স কোচ।

কী বললেন আশিস নেহরা?

Mohammad Shami থাকবেন না বিশ্বকাপের দল, বড় ভবিষ্যতবাণী আশিস নেহেরার 1

আশিস নেহরা ক্রিকবাজ ওয়েবসাইটে শোতে আসন্ন বিশ্বকাপ নিয়ে আলোচনা করার সময় বলেন, “মনে হচ্ছে মহম্মদ শামি টি-২০ বিশ্বকাপের পরিকল্পনার অংশ নন। তবে আমরা সবাই তার ক্ষমতা সম্পর্কে জানি। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শামি নাও খেলতে পারেন। তবে আগামী বছর ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক অবশ্যই তার নাম বিবেচনা করবে।” মহম্মদ শামিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। মহম্মদ শামি ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে জায়গা পেলেও একাদশে জায়গা পাবেন কি না তা আগামী দিনেই জানা যাবে।

আইপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন শামি

Mohammad Shami থাকবেন না বিশ্বকাপের দল, বড় ভবিষ্যতবাণী আশিস নেহেরার 2

মহম্মদ শামি আইপিএল ২০২২ শেষ হওয়ার পর থেকে ছুটিতেই রয়েছেন। আগামী ১ জুলাই থেকে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হতে চলা একমাত্র টেস্ট ম্যাচ জেতাই তার সামনে বড় চ্যালেঞ্জ। এর আগে ২৩ জুন থেকে ভারতীয় দলের অনুশীলন ম্যাচেও দেখা যাবে তাকে। গত বছর টি-২০ বিশ্বকাপের সময় নামিবিয়ার বিরুদ্ধে তিনি তার শেষ টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। ২০২২ সালের আইপিলে দুর্দান্ত ছন্দে ছিলেন শামি। গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন করার পিছনে তার ভূমিকা অনস্বীকার্য।

Read More: IND vs SA: গ্রাউন্ড স্টাফের সঙ্গে দুর্ব্যবহার রুতুরাজ গায়কোয়াডের ! টুইটারে ক্ষোভ উগড়ে দিলেন নেটিজেনরা

আশিস নেহরা বলেছেন, “ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত তাদের সেরা ক্রিকেটারদের নিয়ে খেলতে চায়। শামিও তাদের মধ্যে একজন। চলতি বছর আমাদের প্রচুর ওয়ানডে ম্যাচ নেই। তবে এই টেস্টের পর ভারত শামিকে ওডিআই সিরিজে সুযোগ দিতে পারে। মনে রাখতে হবে ভারতীয় টিমকে একটি সেরা দলের বিরুদ্ধে তিনটি ওয়ানডে খেলবে। তাই টিম ম্যানেজমেন্ট অবশ্যই ইংল্যান্ডের মতো দলের বিরুদ্ধে জিততে চাইবে। এই লড়াইয়ের জন্য তাদের সেরা বোলারদের প্রয়োজন হবে। আমি মহম্মদ শামিকে অবশ্যই সেই তালিকায় রাখবো।”

Leave a comment

Your email address will not be published.