টি-২০ বিশ্বকাপের দলে কি জায়গা পাবেন Rishabh Pant? ভবিষ্যদ্বাণী করলেন মহম্মদ কাইফ 1

ভারতীয় ব্যাটসম্যান ঈশান কিষাণ এবং দীনেশ কার্তিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সাম্প্রতিক টি-টোয়েন্টি সিরিজে তাদের চমকপ্রদ খেলা দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। একই সময়ে, স্ট্যান্ড-ইন অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant) পাঁচ ম্যাচে মাত্র ৫৮ রান করতে পারেন এবং প্রতিবারই একইভাবে আউট হন। বলতে গেলে, তিনি এই সিরিজে একেবারেই ফ্লপ। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের আয়োজন করার সঙ্গে সঙ্গে, প্রধান কোচ রাহুল দ্রাবিড় পন্থকে খেলার সংক্ষিপ্ত ফর্ম্যাটে দলের অবিচ্ছেদ্য অংশ হিসাবে বর্ণনা করেছিলেন। তবে এই ফর্ম্যাটে বারবার ফ্লপের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারতীয় দলে তার থাকা কি না তা নিয়ে প্রশ্ন উঠছে।

টি-২০ বিশ্বকাপের দলে কি জায়গা পাবেন Rishabh Pant? ভবিষ্যদ্বাণী করলেন মহম্মদ কাইফ 2

অন্যদিকে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ, যিনি দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ হিসাবেও কাজ করেছেন, তিনি বিশ্বাস করেন যে পন্থ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াডে জায়গা করে নিতে পারেন। তবে ৭, ৯ এবং ১০ জুলাই ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটন, বার্মিংহাম এবং নটিংহামে অনুষ্ঠিত হতে চলা টি-২০ সিরিজে তার ফর্ম কেমন তা গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। আসলে বিশ্বকাপের আসরে নিজেরে সেরা দলটাই নিয়ে যেতে চাইছে টিম ম্যানেজমেন্ট। তাই শুধু পন্থ নন, দলের সব খেলোয়াড়কেই সেরা ফর্মে থাকতে হবে।

পন্থকে নিয়ে কী বললেন কাইফ?

টি-২০ বিশ্বকাপের দলে কি জায়গা পাবেন Rishabh Pant? ভবিষ্যদ্বাণী করলেন মহম্মদ কাইফ 3

কাইফ বলেছেন, “পন্থ দলে থাকবেন। তবে ইংল্যান্ড সফর তার জন্য গুরুত্বপূর্ণ হবে। পন্থকে খুব তাড়াতাড়ি ফর্মে ফিরে আসতে হবে। কারণ বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ মাস আসছে এবং সবাই দেখতে চায় ঋষভ পন্ত তার সেরা ফর্মে রয়েছেন”

আইপিএল ২০২২-এ, পন্ত ৩০.৯০ গড়ে ৩৪০ রান করেছেন এবং স্ট্রাইক রেট ১৫১.৭৮। কাইফ, যিনি ভারতের হয়ে ১২৫টি ওডিআই এবং ১৩টি টেস্ট খেলেছেন, স্বীকার করেছেন যে পন্থ ভালো ফর্মে নেই তবে ফর্মে ফিরে আসার জন্য টিম ম্যানেজমেন্ট তাকে সমর্থন করেছে। পন্থকে এখন ১ থেকে ৫ জুলাই এজবাস্টন টেস্টে দেখা যাবে।

টি-২০ বিশ্বকাপের দলে কি জায়গা পাবেন Rishabh Pant? ভবিষ্যদ্বাণী করলেন মহম্মদ কাইফ 4

কাইফ বলেছেন, “সে এখনও শিখছে। তার বয়স মাত্র ২৪ বছর। তাই তাকে অনেক দূর যেতে হবে। ও ঠিক তেমনই যা রাহুল দ্রাবিড় বলেছিলেন। পন্থ হল ভাল দক্ষতা সম্পন্ন একজন খেলোয়াড়। দ্রাবিড়ও ভারতের জন্য ভালো খেলোয়াড়ই চেয়েছেন। ভারতের জন্য পন্থ ম্যাচ জিতেছে। তাই সে ম্যানেজমেন্টএর সাপোর্ট পেয়েছে।” ভারতের ইংল্যান্ড সফর ১ থেকে ১৭ জুলাই পর্যন্ত সনি স্পোর্টস নেটওয়ার্কে সম্প্রচার করা হবে।

Leave a comment

Your email address will not be published.