ঋষভ পন্থের দুরন্ত পারফর্মেন্স সত্ত্বেও তাঁকে বেশি গুরুত্ব দিতে নারাজ মাইকেল ভন, কিপিং নিয়ে করলেন সমালোচনা 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে এই মুহুর্তে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলা চলছে। সিরিজের প্রথম দুটি ম্যাচের পরে উভয় দলই ১-১ ব্যবধানে সমতায় রয়েছে। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম দুটি টেস্ট খেলা হয়েছিল। প্রথম টেস্টে ইংল্যান্ড ২২৭ রানে জেতে এবং দ্বিতীয় টেস্ট ভারত ৩১৭ রানে জিতেছিল। দুরন্ত কামব্যাক করে টিম ইন্ডিয়া হারায় ইংল্যান্ডকে।

ঋষভ পন্থের দুরন্ত পারফর্মেন্স সত্ত্বেও তাঁকে বেশি গুরুত্ব দিতে নারাজ মাইকেল ভন, কিপিং নিয়ে করলেন সমালোচনা 2

আর সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে ঋষভ পন্থের উইকেটকিপিং নিয়ে অনেক আলোচনা চলছে। টিম ইন্ডিয়ার জয়ের পরে অধিনায়ক বিরাট কোহলিও পন্থের উইকেটকিপিংয়ের প্রশংসা করেছিলেন। পন্থ দ্বিতীয় টেস্টে দুটি দুর্দান্ত ক্যাচ এবং দুটি দ্রুত গতির স্টাম্পিং করেছিলেন। সেই থেকে ক্রিকেটপ্রেমী ও ক্রিকেট পন্ডিতরা তাঁর উইকেটকিপিংয়ের প্রশংসা করে চলেছেন। তবে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন মনে করেন যে একটি টেস্টে ভালো পারফরম্যান্স পন্থকে ভালো উইকেটকিপার করে তুলতে পারে না।

Image result for india vs england test rishabh pant

এই নিয়ে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে মাইকেল ভন বলেছেন, “আমি সত্যিই বলব, টিম ইন্ডিয়ার পক্ষে বড় ইতিবাচক বিষয় ঋষভ পন্থের উইকেটকিপিং। আমি মনে করি এটি টিম ইন্ডিয়ার জন্য একটি বড় প্রশ্ন ছিল। কিন্তু তিনি কি দীর্ঘ সময়ের জন্য এই দলের অংশ হতে পারেন? যদি আপনার উইকেটকিপার একটি ক্যাচ ধরেন, তবে আপনি তখনই সেরা হতে পারবেন না, এটিই সত্য। আপনাকে একজন ভাল উইকেটকিপার হতে হবে।।”

Image result for india vs england test rishabh pant

ভন আরও বলেছেন, “আমি মনে করি তিনি (ঋষভ পন্থ) অনেক প্রশিক্ষণ নিচ্ছেন এবং অনুশীলন করছেন, তবে তাকে আরও অনেক দূর যেতে হবে। একজন ভাল ও ধারাবাহিক উইকেটকিপার হওয়ার জন্য তাঁর অনেক কাজ করতে হবে। উইকেটের পিছনে একটি ভাল টেস্ট ম্যাচ আপনাকে একটি ভাল উইকেটরক্ষক তৈরি করতে পারে না। তাকে আবারও এমন পারফর্মেন্স করতে হবে।”

Leave a comment

Your email address will not be published.