বেনক্রফটের পর মাইকেল ক্লার্কের বয়ানে ক্রিকেট জগতে ভূমিকম্প, বল ট্যাম্পারিং বিতর্ক আবারও উত্তপ্ত

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক ব্যাটসম্যান ক্যামেরুন বেনফ্রকফটের সেই বয়ানে বিস্মিত হনতে যেখানে উনি বলেছিলেন যে অস্ট্রেলিয়ান বোলাররা বল ট্যাম্পারিংয়ের ঘটনা জানতেন। বেনক্রফটের মোতাবেক দক্ষিণ আফ্রিকায় হওয়া সিরিজ চলাকালীন বল ট্যাম্পারিংয়ের ব্যাপারে খেলোয়াড়রা আগে থেকেই জানতেন। মাইকেল ক্লার্ক সেই সঙ্গে আরও একটি দাবি করে না শুধু অস্ট্রেলিয়ান ক্রিকেট বরং পুরো বিশ্ব ক্রিকেটে একটি চাঞ্চল্যকর নতুন ভূমিকম্প তৈরি করে দিয়েছেন।

মাইকেল ক্লার্ক করলেন অবাক করে দেওয়ার মতো দাবি

বেনক্রফটের পর মাইকেল ক্লার্কের বয়ানে ক্রিকেট জগতে ভূমিকম্প, বল ট্যাম্পারিং বিতর্ক আবারও উত্তপ্ত 1

মাইকেল ক্লার্ক বল ট্যাম্পারিংয়ের ঘটনায় বেনক্রফটের বয়ানে নিজের প্রতিক্রিয়া দিয়ে বলেছেন যে তিনি এই ব্যাপারে সামান্যতমও অবাক হননি যে এই পুরো বিষয়ে দলের সমস্ত খেলোয়াড়রা আনতেন। মাইকেল ক্লার্ক ফক্স স্পোর্টসকে জানিয়েছেন, “আমি আপনাদের জানাতে পারি যে যদি আপনি একটি পেন নেন,খালি একটি মাত্র পেন, আর তা দিয়ে আমার ক্রিকেট ব্যাটের কোথায় ‘১’ লিখে দেন। হ্যান্ডেলের উপর, ব্যাটের কোণায়, গ্রীপের নীচে, যে কোনো জায়গায়, ব্যাস সামান্য একটা নাম্বার, তো আমি এটা নোটিশ করব। এই স্তরে খেলোয়াড়রা ব্যবহৃত উপকরণের ব্যাপারে যথেষ্ট জানেন আর এটা বিশ্বাস করা মুশকিল যে বোলাররা বলের উপর আঁচড়ের চিহ্ন দেখেনি”।

ট্যাম্পারিংয়ে বেশকিছু খেলোয়াড় হয়ে থাকবেন শামিল- মাইকেল ক্লার্ক

বেনক্রফটের পর মাইকেল ক্লার্কের বয়ানে ক্রিকেট জগতে ভূমিকম্প, বল ট্যাম্পারিং বিতর্ক আবারও উত্তপ্ত 2

মাইকেল ক্লার্ক জোর দিয়ে বলেছেন যে এই পুরো ঘটনায় দলের বেশকিছু খেলোয়াড় শামিল ছিলেন। এই ব্যাপারে আগে বলতে গিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন প্রাক্তন অধিনায়ক বলেন যে, “যখন বলকে বোলারের কাছে দেওয়া হয় তো এটা হতেই পারে না যে বোলার এই ব্যাপারে জানেন না। বেনক্রফটের বয়ানে কারও অবাক হওয়া উচিত নয়, কারণ এই বিষয়ে তিনের বেশি ব্যক্তিও জানতেন”।

স্যাণ্ড পেপার গেটে তিনের বেশি লোক জানত – ক্লার্ক

বেনক্রফটের পর মাইকেল ক্লার্কের বয়ানে ক্রিকেট জগতে ভূমিকম্প, বল ট্যাম্পারিং বিতর্ক আবারও উত্তপ্ত 3

মাইকেল ক্লার্ক প্রত্যেকটি অ্যাঙ্গেলকে পরীক্ষা করে এই কান্ডে অস্ট্রেলিয়া দলকে নিশানা করেছেন। তিনি বলেছেন যে, “এই ব্যাপারে কেউই অবাক হবে না যে স্যান্ডপেপার গেটের ব্যাপারে তিনের বেশি ব্যক্তিরা জানতে। আমার মনে হয় না যে কেউই, যিনি ক্রিকেট খেলেছেন বা যিনি ক্রিকেটের ব্যাপারে কম-বেশি জানেন তিনি এতে অবাক হবেন যে তিনের বেশি ব্যক্তি এই ব্যাপারে জানতেন”।

Leave a comment

Your email address will not be published.