"ভারতে এসে বিশ্বকাপ জিতবে পাকিস্তান," আগামী বিশ্বকাপের আগে হুঙ্কার দিলেন হেড কোচ ম্যাথিউ হেইডেন !! 1

বিশ্বকাপ ২০২২ জুড়েই ছিল নাটকীয় মুহূর্ত একের পর এক নাটকীয় মুহূর্তের আমরা সাক্ষী রয়ে গেছি। ভারতীয় দলের বিদায় এর সাথে সাথে পাকিস্তান দলেরও বিশ্বকাপ জেতার স্বপ্ন স্বপ্নই রয়ে গেল। প্রথম ম্যাচে চির প্রতিদ্বন্দি ভারতের কাছে পরাজয়ের পরে অনেকটাই আত্মবিশ্বাস হারিয়েছিল বাবর ও তার সেনারা, আবার পরের ম্যাচে জিম্বাবুয়ের মত দলের কাছে হেরে গিয়ে একেবারেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল পাকিস্তানের, তবে তাদের ভাগ্যের চাবিকাঠি ছিল দক্ষিণ আফ্রিকার হাতে। যারা কিনা নেদারল্যান্ডস এর কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল ! আর সেখানে সেমিফাইনালে প্রবেশ করলো পাকিস্তান।

ফাইনালে ইংল্যান্ডের কাছে পরাজয়

"ভারতে এসে বিশ্বকাপ জিতবে পাকিস্তান," আগামী বিশ্বকাপের আগে হুঙ্কার দিলেন হেড কোচ ম্যাথিউ হেইডেন !! 2

সেমিফাইনালে প্রবেশের পরে তাদের সামনাসামনি হতে হলনিউজিল্যান্ডের বিপক্ষে। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন এবং পরেই তিনি পস্তান। পাকিস্তানের বোলারদের সামনে কোন জবাব ছিল না নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের ,  আউট অফ ফর্মে থাকা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ফর্মে ফিরে এলো , দ্বিতীয় ইনিংসেই দুজনেই লাগালেন অর্ধশত রান, ম্যাচ জিতে পাকিস্তান দল পৌঁছে গেল ফাইনালে। অন্যদিকে ভারতীয় দলকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে প্রবেশ করেছিল ইংল্যান্ড দল। দুই দলই টি-টোয়েন্টি ক্রিকেটের শক্তিশালী দল, তবে ফাইনালে কাপ জেতা হলো না পাকিস্তানের। ইংল্যান্ড দলের বিশেষত স্যাম কুরান ও বেন স্টোকস এর কাছে এই হার মানতে হলো পাকিস্তানি দলকে।

বিশ্বকাপ জেতার পরিকল্পনা প্রস্তুত

"ভারতে এসে বিশ্বকাপ জিতবে পাকিস্তান," আগামী বিশ্বকাপের আগে হুঙ্কার দিলেন হেড কোচ ম্যাথিউ হেইডেন !! 3

পাকিস্তানি দলের হয়ে মেন্টর হিসেবে কাজ করেছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ম্যাথিউ হেইডেন (Matthew Hayden)। তিনি খেলোয়াড়দের উদ্ভূত করেছেন তাদের পরাজয়ের পরে। তিনি প্লেয়ারদের বলেছেন,  “এক মাস আগে আমি তোমাদের আমার বাড়িতে ডেকেছিলাম এবং আমি তোমাদের বলেছিলাম এই বিশ্বকাপ আমরা জিতব । তোমাদের প্রতি আমার বিশ্বাস এখনো পরিবর্তন হয়নি, আমি এখনো মনে করি তোমরা বিশ্বকাপ জিতবে এবং আমার কাছে বিশ্বকাপ জেতারও অনেক পরিকল্পনা আছে।”

 

View this post on Instagram

 

A post shared by ICC (@icc)

ভারতে বিশ্বকাপ জিতবে পাকিস্তান

"ভারতে এসে বিশ্বকাপ জিতবে পাকিস্তান," আগামী বিশ্বকাপের আগে হুঙ্কার দিলেন হেড কোচ ম্যাথিউ হেইডেন !! 4

আগামী বছর ভারতের মাটিতে বসতে চলেছে বিশ্বকাপের (ODI) আসর, শেষবার যখন ভারতে বিশ্বকাপের আসর বসেছিল তখন ভারতীয় দল জয়লাভ করেছিল। এবার কোন দল জিতবে তা আগে থেকে বলা যায় না, পাকিস্তানকে হারিয়ে ইংল্যান্ড দল দ্বিতীয়বারের জন্য টি টোয়েন্টি বিশ্বকাপ জয় করল, তবে ম্যাচ শেষে বোলারদের পারফরম্যান্সের উপরে বেশ খুশি হয়েছেন ম্যাথিউ হেইডেন। তিনি বলেছেন, “এটিই হলো মোক্ষম সময় এই টুর্নামেন্টের ভালো ফলাফল গুলি কে উদযাপন করার , শেষ মাসে আমাদের কিছু দুর্বলতা ছিল, পরের বছর ভারতে বিশ্বকাপ। আমাদের এইরকম পারফরম্যান্স বজায় রাখতে হবে, তাহলেই আমরা জয়লাভ করতে পারব! আমরা ফাইনালে খুবই কাছাকাছি ছিলাম কিন্তু আমরা জিততে পারেনি, তার জন্য আমি দুঃখিত। এবং আমি তোমাদের জন্য খুব গর্বিত তোমরা খুব ভালো খেলেছো।”

Leave a comment

Your email address will not be published.