ক্রিকেট কমেন্ট্রি থেকে অবসর নিলেন মাইকেল হোল্ডিং, কারণ জানলে হবেন অবাক ! 1

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অভিজ্ঞ ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং বুধবার ক্রিকেট ধারাভাষ্য থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। হোল্ডিং ক্রিকেটের অন্যতম প্রভাবশালী এবং ব্যাপকভাবে স্বীকৃত কণ্ঠস্বর, কিন্তু গত এক বছরে তিনি একজন পেশাদার ধারাভাষ্যকার থেকে দূরে সরে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন। ৬৬ বছর বয়সী হোল্ডিং গত ২০ বছর ধরে স্কাই স্পোর্টসের ধারাভাষ্য দলের অংশ ছিলেন। ক্রমবর্ধমান বয়স এবং ক্রিকেটের ব্যস্ত সময়সূচির পরিপ্রেক্ষিতে, তিনি ২০২১ সালের শেষে ধারাভাষ্যকে বিদায় জানাতে বদ্ধপরিকর। ২০২১ এর পরে হোল্ডিং আর ধারাভাষ্য করবেন না।

View this post on Instagram

A post shared by ESPNcricinfo (@espncricinfo)

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬০ টেস্ট এবং ১০২ ওয়ানডেতে হোল্ডিং ৩৯১ উইকেট নিয়েছেন। ১৭ সালের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ধারাভাষ্যে তার দ্বিতীয় ইনিংস অভিষেক হয়। তিনি আইপিএলে ধারাভাষ্য করতে অস্বীকার করেছিলেন। তিনি বলেছিলেন যে তিনি আইপিএলকে ক্রিকেট বলে মনে করেন না। হোল্ডিংয়ের এই বক্তব্যের পরে, লোকেরা তাকে সোশ্যাল মিডিয়ায় ট্রোল করতে শুরু করে। হোল্ডিং বিবিসি পডকাস্টে তার ভাষ্যকারের ভূমিকার কথা বলে বলেছিলেন, “ক্যারিবিয়ান ভাষায় আমাকে পক্ষপাতদুষ্ট বলা হত। এটি ত্রিনিদাদ পছন্দ করে না, এটি অ্যান্টিগুয়া, গায়ানার জনগণকে পছন্দ করে না। কিছু সময় পর, আমি যা বলতাম তা আমার পছন্দ হয়নি। কিন্তু এখন আপনি যা বলবেন আমি সম্মান করি। তাই আমি জনমত নিয়ে বেশি ভাবি না।”

তিনি এপ্রিলে একটি শোতে বলেছিলেন, “আমি জানি না ২০২০ সালের পর আমি কতটা ভাষ্য দেব। আমি নিজেকে এতদূর যেতে দেখছি না। আমার বয়স ৬৬ বছর, আমার বয়স ৩৬, ৪৬ বা ৫৬ বছর নয়। আমি স্কাইকে বলেছিলাম যে আমি এক বছরের বেশি প্রতিশ্রুতি দিতে পারি না। যদি এই বছরটি সম্পূর্ণ ধ্বংসের দিকে পরিণত হয় তবে আমি ২০২১ এর কথা ভাবতে পারি কারণ আমি কেবল স্কাই থেকে পালাতে পারি না, এই সংস্থাটি আমার জন্য অনেক কিছু করেছে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *