ভারতীয় ব্যাটিংকে উড়িয়ে দিয়ে ইতিহাস তৈরি করলেন কাইল জেমিসন, প্রথম ক্রিকেটার হিসেবে অর্জন করলেন এই খ্যাতি 1

সাউদাম্পটনে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। টেস্টের তৃতীয় দিন, ভারতের পুরো দলটি ২১৭ রান করে অল আউট হয়েছিল। টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা নিউজিল্যান্ডের ফাস্ট বোলার কাইল জেমিসনের সামনে তাসের মতো ছড়িয়ে ছিটিয়ে ছিল। ডাব্লুটিসি ফাইনালের প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন জেমিসন। মাত্র অষ্টম টেস্ট ম্যাচে পঞ্চমবারের মতো ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন জেমিসন। তিনি এমন কৃতিত্ব অর্জনকারী প্রথম কিউই বোলার হয়েছেন।

Kyle Jamieson: We are pretty content with the players we have selected for  this game - Sportstar

জেমিসন তৃতীয় দিন দুর্দান্তভাবে শুরু করেছিলেন এবং টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে ৪৪ রানে দৌড়ান। এরপরে জেমিসন বিপজ্জনক উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকেও মাত্র ৪ রানে রান করেছিলেন। ছয় ফুট আট ইঞ্চি লম্বা এই বোলার পরপরই ডেলিভারিতে ইশান্ত শর্মা (৪) এবং জসপ্রিত বুমরাহ (০) কে আউট করে ভারতীয় ইনিংসকে ধ্বংস করে দেয়। টেস্টের দ্বিতীয় দিন রোহিত শর্মার উইকেটও নিয়েছিলেন জেমিসন।

WTC Final 2021: "It Was A Good Day For Test Cricket" - Kyle Jamieson

এটির সাথে জেমিসন নিউজিল্যান্ডের হয়ে ৮টি টেস্ট ম্যাচে সর্বোচ্চ উইকেট শিকারীও হয়েছেন। তিনি এখনও পর্যন্ত তাঁর নামে ৪৪ উইকেট শিকার করেছেন। জ্যাকিস জ্যাক কোভিকে ছাড়িয়ে গেল। কোভি ৮টি টেস্ট ম্যাচে ৪১ উইকেট নিয়েছেন। ডাব্লুটিসি ফাইনালের তৃতীয় দিনে খেলা বৃষ্টির কারণে এক ঘন্টা দেরিতে শুরু হয়েছিল। ডাব্লুটিসি ফাইনালে টস জিতে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন বোলিংয়ের সিদ্ধান্ত নেন।

Leave a comment

Your email address will not be published.