IDNvsENG: এই কারনে কুলদীপ যাদবকে ভারতী দলের প্রথম একাদশে দেওয়া হলো না সুযোগ

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট চেন্নাইতে খেলা হচ্ছে। এই ম্যাচের টস ইংল্যান্ডের দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যাণ্ডের দল ৬০ ওভার পর্যন্ত খেলে ৩ উইকেট হারিয়ে ১৫১ রান তুলে ফেলেছে।

কুলদীপ যাদবকে প্রথম একাদশে করা হয়নি শামিল

INDvsENG: এই কারনে কুলদীপ যাদবকে ভারতী দলের প্রথম একাদশে দেওয়া হলো না সুযোগ 1

চেন্নাই টেস্ট ম্যাচে ভারতীয় দলের কুলদীপ যাদবের অভাব অনুভূত হচ্ছে। আসলে তাকে প্রথম একাদশে শামিল করা হয়ন। তার জায়গায় শাহবাজ নদীমকে প্রথম একাদশে রাখা হয়েছে। ভারত এই সিরিজের প্রথম টেস্ট ম্যাচে মোট ৩জন স্পিনারকে নিয়ে মাঠে নেমেছে, কিন্তু এই ৩ স্পিনারের মধ্যে কুলদীপের নাম নেই। কুলদীপকে প্রথম একদশে না দেখে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা যথেষ্ট অবাক। গৌতম গম্ভীর, মহম্মদ কাইফ, আর মাইকেল ভনের মতো তারকারাও টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন।

এই কারণে কুলদীপ পাননি প্রথম একাদশে সুযোগ

INDvsENG: এই কারনে কুলদীপ যাদবকে ভারতী দলের প্রথম একাদশে দেওয়া হলো না সুযোগ 2

কুলদীপ যাদবকে ভারতীয় দলের প্রথম একাদশে সুযোগ না দেওয়ার সবচেয়ে বড়ো কারণ তার ব্যাটিংকেই মনে করা হচ্ছে। আসলে কুলদীপ যাদব ব্যাট করতে ততটা সক্ষম নন। ভারতীয় দলের হয়ে যখনই তিনি ব্যাটিংয়ে সুযোগ পেয়েছেন তিনি বিশেষ কিছুই করতে পারেননি। অন্যদিকে শাহবাজ নদীম কমবেশি সামান্য ব্যাটিং করতে পারেন। নদীম নিজের প্রথম শ্রেণির কেরিয়ারে একটি সেঞ্চুরিও করেছেন। সেই সঙ্গে তিনি ৭টি হাফসেঞ্চুরিও করেছেন।

দুর্দান্ত প্রদর্শন সত্ত্বেও পাচ্ছেন না জায়গা

INDvsENG: এই কারনে কুলদীপ যাদবকে ভারতী দলের প্রথম একাদশে দেওয়া হলো না সুযোগ 3

জানিয়ে দিই যে কুলদীপ যাদব ভারতীয় দলের হয়ে ৬টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ২৪.১ এর গড়ে ২৪টি উইকেট নিয়েছেন। তিনি নিজের শেষ টেস্ট ম্যাচ সিডনিতে ২০১৯ সালে খেলেছিলেন। ওই ম্যাচে তিনি ৫ উইকেটও নিয়েছিএন। কিন্তু এই টেস্ট ম্যাচের পর থেকে তিনি ভারতীয় দলের প্রথম একাদশে সুযোগ পাচ্ছেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *