এই তারকা বললেন, “দ্বিতীয় টেস্ট হারতেই বিরাট কোহলি ছেড়ে দেবেন ভারতের অধিনায়কত্ব” 1

ইংল্যান্ডের দল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলকে চার টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ২২৭ রানের বড়ো ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে হারের পর বিরাট কোহলির নেতৃত্বের জমিয়ে সমালোচনা হচ্ছে। সেই সঙ্গে ইংল্যান্ডের প্রাক্তন তারকা বিরাটের নেতৃত্ব নিয়ে একটি চমকে দেওয়ার মতো বয়ান দিয়েছেন।

যদি দ্বিতীয় টেস্টে ভারত হারে, তো বিরাট ছেড়ে দেবেন নেতৃত্ব

এই তারকা বললেন, “দ্বিতীয় টেস্ট হারতেই বিরাট কোহলি ছেড়ে দেবেন ভারতের অধিনায়কত্ব” 2

ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসর একটি বয়ান দিয়েছেন, যেখানে তিনি পরিস্কার বলেছেন যে যদি ভারতীয় দল চেন্নাইতেই হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচ হেরে যায় তো বিরাট কোহলি নিজের অধিনায়কত্বের পদ থেকে ইস্তফা দিয়ে দেবেন। তার মতে অস্ট্রেলিয়ায় রাহানের ভালো অধিনায়কত্বের পর কোহলি যথেষ্ট বেশি চাপে রয়েছেন। এই অবস্থায় তিনি নিজের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন।

এই কথা বলেছেন মন্টি পানেসর

এই তারকা বললেন, “দ্বিতীয় টেস্ট হারতেই বিরাট কোহলি ছেড়ে দেবেন ভারতের অধিনায়কত্ব” 3

মন্টি পানেসর স্পোর্টস ক্রীড়ার সঙ্গে কথা বলতে গিয়ে নিজের বয়ানে বলেন, “বিরাট কোহলি সর্বকালীন মহান ব্যাটসম্যানদের মধ্যে একজন, কিন্তু দল বর্তমানে তার নেতৃত্বে ভালো বল করছে না আর আমাদের কাছে গত চারটি টেস্ট ম্যাচের পরিণাম রএছে, যা ভারত ওর নেতৃত্বে খেলেছে। ভারতকে ওই সবকটি ম্যাচে হারের মুখে পড়তে হয়েছে। আমার মনে হয় যে কোহলি এখন আরও চাপে থাকবে, কারণ রাহানে অধিনায়ক হিসেবে দুর্দান্ত প্রদর্শন করেছে। ভারত আগেই চারটি টেস্ট ম্যাচ হেরে গিয়েছে আর যদি আগামী ম্যাচে এই সংখ্যাটা পাঁচ হয়ে যায়, তো আমার মনে হয় ও যে ও নিজের ভূমিকা থেকে সরে যাবে”।

তেন্ডুলকর-কুক ট্রফি হওয়া উচিত ভারত-ইংল্যান্ড সিরিজের নাম

এই তারকা বললেন, “দ্বিতীয় টেস্ট হারতেই বিরাট কোহলি ছেড়ে দেবেন ভারতের অধিনায়কত্ব” 4

সেই সঙ্গে মন্টি পানেসার নিজের একটি পরামর্শ দিয়ে টুইট করেছেন যে ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা সিরিজকে তেন্ডুলকর-কুক ট্রফি বলা উচিত। আসলে শচীন তেন্ডুলকর আর অ্যালিস্টেয়ার কুক দুজনেই নিজের নিজের দেশের ক্রিকেট দুনিয়ায় একটি বর নাম হিসেবে থেকেছেন। যদিও এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে মন্টি পানেসরের এই বয়ান নিয়ে দুই বোর্ডের কী প্রতিক্রিয়া আসে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *